তত্ত্বাবধায়ক সরকারের পথে আর যাবে না বাংলাদেশ: তথ্যমন্ত্রী

|

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

এক এগারোর পর দেশে যে তত্ত্বাবধায়ক সরকার এসেছিল সেই পথে আর যাবে না বাংলাদেশ। দেশের কিছু কুশীলব এটা নিয়ে বিদেশিদের কাছে ধর্না দিচ্ছে। তাদের এই ষড়যন্ত্র সফল হবে না। এ কথা বলেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

রোববার (১৬ জুলাই) দুপুরে সচিবালয়ে ব্রিফিংয়ে তিনি আরও বলেন, বাংলাদেশ চলবে নিজেদের সংবিধান অনুযায়ী, নির্বাচন হবে সাংবিধানিক প্রক্রিয়ায়। অন্য দেশের হস্তক্ষেপ বা প্রেসক্রিপশনে বাংলাদেশ চলবে না, নির্বাচনও হবে না। সংবিধান অনুযায়ী একটি নির্বাচনকালীন সরকার হবে; সেই সরকারের প্রধান থাকবেন শেখ হাসিনা। এর কোনো ব্যত্যয় হওয়ার প্রশ্নই আসে না। তবে নির্বাচনের সব দায়িত্ব পালন করবে নির্বাচন কমিশন।

তথ্যমন্ত্রী বলেন, নির্বাচন নিয়ে বিএনপির সাথে সংলাপ করার বিষয়ে বিদেশিরা এখন পর্যন্ত কোনো কথা বলেননি। তবে রাজনীতিতে আলোচনা হতেই পারে। কিন্তু নির্বাচন প্রসঙ্গে এখন পর্যন্ত আওয়ামী লীগ সংলাপ নিয়ে কোনো কথা বলেননি এবং বিএনপিও বলেনি। সংলাপের বিষয় কথা বলছেন দেশের কিছু কুশীলব। তাদের কথায় সংবিধানের বাইরে গিয়ে নির্বাচন নিয়ে বিএনপির সাথে কোনো সংলাপ হবে না। বিএনপির কিছু বলার থাকলে নির্বাচন কমিশনে গিয়ে বলবে।

ড. হাছান মাহমুদ বলেন, দেশের মানুষ আর এক-এগারো মার্কা সরকার চায় না। সেখানে ফিরে যাওয়ার কোনো সুযোগ নেই। সংবিধান অনুযায়ী, দেশের আইন অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে। গতকাল ইইউ প্রতিনিধি দলের সাথে আমাদের বৈঠক হয়েছে। সেখানে তারা একটি কথা বলেছে যে, আইন ও সংবিধানের আলোকে তারা দেশে একটি সুষ্ঠু ও অবাধ নির্বাচন চায়।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply