দুই বছরে দুই কিস্তিতে পাকিস্তানে যাবে বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

আগামী দুই বছরে দুই কিস্তিতে পাকিস্তানে খেলতে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। ২০২৪ সালে ২টি টেস্ট এবং ২০২৫ সালে ৩টি ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে পাকিস্তান সফরে যাবে টাইগাররা।

মঙ্গলবার (১৮ জুলাই) নিজেদের টুইটার হ্যান্ডলে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এই সূচি প্রকাশ করেছে। তারা আগামী দুই মৌসুমের সূচি চূড়ান্ত করেছে। সংশোধিত সূচি অনুযায়ী, ২০২৪ সালের আগস্টে ২ টেস্ট খেলতে বাংলাদেশ দলের পাকিস্তান সফর রাখা হয়েছে। এরপর ২০২৫ সালের মে মাসে বাংলাদেশ দলের পাকিস্তান সফরসূচিতে ৩ ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ রেখেছে পিসিবি।

আগামী বছর জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে এফটিপিতে রদবদল করেছে পিসিবি। ২০২৪’এর জানুয়ারি-ফেব্রুয়ারিতে নিজেদের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২টি টেস্ট ও ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিল পাকিস্তানের। নতুন প্রকাশিত পিসিবির সূচি অনুযায়ী, সেই সিরিজ পিছিয়ে ২০২৫ সালের জানুয়ারিতে নেওয়া হয়েছে।

সংশোধিত সূচি জানান দিচ্ছে, এ বছরের ডিসেম্বর থেকে আগামী বছরের জানুয়ারির মধ্যে অস্ট্রেলিয়ার মাটিতে ৩টি টেস্ট খেলবে পাকিস্তান। এরপর জানুয়ারি-ফেব্রুয়ারি মাসে পাকিস্তান নিউজিল্যান্ডের মাটিতে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাবে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply