নিরপেক্ষ নির্বাচন হলে ১০টির বেশি আসন পাবে না আ.লীগ: ফখরুল

|

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি।

ভয় দেখিয়ে, ত্রাসের রাজত্ব কায়েম করে আবারও ক্ষমতায় যেতে চায় আওয়ামী লীগ। তাই, হত্যা, মিথ্যা মামলা ও গ্রেফতারের পথ বেছে নিয়েছে সরকার। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হলে ১০টির বেশি আসন পাবে না আওয়ামী লীগ।

শনিবার (২২ জুলাই) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে তারুণ্যের সমাবেশে এসব কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সরকার পতনের একদফা দাবিতে ২৭ জুলাই ঢাকায় মহাসমাবেশের কর্মসূচি ঘোষণা করেছেন তিনি।

তরুণ প্রজন্ম দেবে ভোট, ভোটের জন্য যুদ্ধ হোক- এই শ্লোগান সামনে রেখে রাজধানীতে তারুণ্যের সমাবেশ করেছে বিএনপির তিন সহযোগী তিন সংগঠন। সকাল থেকেই সোহরাওয়ার্দী উদ্যানে আসতে থাকেন নেতা-কর্মীরা। ঢাকা মহানগরের পাশাপাশি দেশের প্রায় সব ইউনিটের কর্মী- সমর্থকরা যোগ দেন এই সমাবেশে। দল ও সংগঠনের নেতা-কর্মীদের উচ্ছ্বাসের এক পর্যায়ে অতিরিক্ত মানুষের ভারে ভেঙে পড়ে মঞ্চ। তবে কেউ আহত হননি।

প্রায় ত্রিশ মিনিটের বক্তব্যে বিএনপি মহাসচিব অভিযোগ করেন, ক্ষমতায় টিকে থাকতে দেশকে ধ্বংস করে দিয়েছে সরকার। ভয় দেখিয়ে আবারও ক্ষমতায় থাকার ষড়যন্ত্র করছে আওয়ামী লীগ। তিনি বলেন, দেশের মানুষ জেগে উঠেছে; তাই দলীয় সরকারের অধীনে আর কোনো নির্বাচন হবে না এই দেশে। এ সময়, এক দফা দাবি আদায়ে নতুন কর্মসূচিও ঘোষণা করেন মির্জা ফখরুল। তিনি বলেন, এক দফা না মানলে ফয়সালা হবে রাজপথে।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply