ব্রিটিশ ক্রিকেটার হিসেবে কাউন্টি খেলবেন আমির!

|

ছবি: সংগৃহীত

ব্রিটিশ ক্রিকেটার হিসেবে আগামী বছর কাউন্টিতে খেলবেন মোহাম্মাদ আমির। কাউন্টি দল ডার্বিশায়ারের হয়ে আমিরকে মাঠে নামতে দেখা যাবে স্থানীয় ক্রিকেটার হিসেবেই। ইংলিশ কাউন্টি ও ঘরোয়া অন্যান্য টুর্নামেন্টে খেলার অভিজ্ঞতা আগে থেকেই আছে মোহাম্মদ আমিরের। তবে আগামী বছর পুরনো এই অভিজ্ঞতা আমির নিতে যাচ্ছেন নতুন পরিচয়ে। এবার আর পাকিস্তানি নয়, তার পরিচয় হবে ব্রিটিশ। দ্য টেলিগ্রাফের খবর।

ইংল্যান্ডের নাগরিক ও আইনজীবি নার্জিস খানকে বিয়ে করার সুবাদে ব্রিটিশ নাগরিকত্ব পাওয়ার পথে আছেন আমির। আগামী বছরই ব্রিটিশ পাসপোর্ট হাতে পাওয়ার কথা পাকিস্তানের ৩১ বছর বয়সী এই পেসারের। তাকে দলে নিতে তাই আগেভাবেই আলোচনা সেরে ফেলেছে ডার্বিশায়ার।

ডার্বিশায়ারের সঙ্গে পাকিস্তান ক্রিকেটের রয়েছে একটা সংযোগও। কাউন্টি দলটিকে ঢেলে সাজাচ্ছেন তাদের প্রধান কোচ মিকি আর্থার, যিনি ছিলেন পাকিস্তানেরও প্রধান কোচ। অস্ট্রেলিয়ান এই কোচ এখন পাকিস্তানের ডিরেক্টর অব ক্রিকেট হিসেবে কাজ করছেন পাশাপাশি সামলাচ্ছেন ডার্বিশায়ারের দায়িত্ব। আর্থার পাকিস্তানের কোচ থাকার সময় আমির ছিলেন দলের নিয়মিত সদস্য। পরে নানা দ্বন্দ্বে ২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেট ছেড়ে দেন বাঁহাতি এই পেসার।

কিছুদিন আগে পাকিস্তানের একটি টিভি চ্যানেলের সঙ্গে সাক্ষাৎকারে আমির বলেছিলেন, ব্রিটিশ নাগরিকত্ব পাওয়ার পর সেই পাসপোর্ট দিয়ে আইপিএল খেলার ভাবনা আছে তার মাথায়।

২০০৮ সালের প্রথম আইপিএলে খেলেছিলেন পাকিস্তানের বেশ কয়েকজন ক্রিকেটার। শোয়েব আকতার, সোহেল তানভীররা সেই আইপিএলে বেশ আলোও ছড়িয়েছিলেন। দুই দেশের রাজনৈতিক বৈরিতার কারণে এরপর আর আইপিএলে খেলা হয়নি পাকিস্তানি ক্রিকেটারদের। তবে ব্রিটিশ নাগরিক হিসেবে আইপিএল খেলার অভিজ্ঞতা আছে সাবেক অলরাউন্ডার আজহার মাহমুদের। তাকে অনুসরণ করতে চান আমিরও।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply