তাহিরের সেঞ্চুরিতে পাকিস্তানের রানের পাহাড়

|

ছবি: সংগৃহীত

ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে মুখোমুখি হয়েছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল ভারত-পাকিস্তান। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে তৈয়ব তাহিরের ঝড়ো সেঞ্চুরিতে ৮ উইকেটে ৩৫২ রানের পাহাড় গড়েছে বর্তমান পাকিস্তান। 

শ্রীলঙ্কার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ভারতীয় ‘এ’ দলের অধিনায়ক ইয়াশ ধুল। ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে দারুণ শুরু এনে দেন সাইম আইয়ুব ও শাহিবজাদা ফারহান।

সাইম ও ফারহানের উদ্বোধনী জুটি ছিল শতাধিক রানের। ১৮তম ওভারে ১২১ রান তুলে বিচ্ছিন্ন হয় এই দুজনের জুটি। সাইম ৫১ বলে ৫৯ রানে থামেন। কয়েক ওভার পর রানআউটের শিকার হয়ে প্যাভিলিয়নে ফেরেন ফারহান। ৬২ বলে ৬৫ রান করেন তিনি।

ওমর ইউসুফকে সঙ্গে নিয়ে তাহিরের ৩৭ রানের জুটি ভাঙতেই মিডল অর্ডারে বড় ধাক্কা খায় পাকিস্তান। এরপর মাত্র ১০ বলে ৪ রানের ব্যবধানে পাকিস্তান হারায় ৩ উইকেট। ১৮৭ রানে পাঁচ ব্যাটারকে হারানোর পর ষষ্ঠ উইকেটে মুবাসির খানকে নিয়ে ঘুরে দাঁড়ান তাহির। তাদের ১২৬ রানের জুটিতে তিনশ ছাড়ায় স্কোর। ৭১ বলে ১২ চার ও ৪ ছয়ে ১০৮ রান করেন তাহির। তাকে অনুসরণ করে টানা দুই ওভারে আরও দুই ব্যাটার বিদায় নেন। মুবাসির করেন ৩৫ রান।

এরপর শেষ ৩১ বলে ২ উইকেট হারিয়ে ৩৯ রান করে পাকিস্তান। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভার শেষে ৮ উইকেটে ৩৫২ রানের পাহাড় গড়ে পাকিস্তান। ভারতের হয়ে ২টি করে উইকেট নেন রিয়ান পরাগ ও রাজবর্ধন হাঙ্গারগেকর।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply