ডিসেম্বরে আসছে ‘অতি উত্তম’, মুক্তি পেলো ট্রেলার প্রিভিউ

|

ইন্টারনেট থেকে সংগৃহীত ছবি।

মারিয়া হোসেন:

মৃত্যুর ৪৩ বছর পর আবার বড়পর্দায় আসছেন বাঙালির সর্বকালের সেরা মহানায়ক উত্তম কুমার। মাত্র ৫৩ বছর বয়সে অনন্তলোকের যাত্রী হওয়া মহানায়ককে পর্দায় ফিরিয়ে আনছেন পশ্চিমবঙ্গের খ্যাতনামা চলচ্চিত্র পরিচালক সৃজিত মুখার্জি। ‘অতি উত্তম’ নামের এ সিনেমার নাম ভূমিকায় অভিনয় করবেন নাকি স্বয়ং উত্তম কুমার! মহানায়কের প্রয়াণ দিবসে মুক্তি পেয়েছে ‘অতি উত্তম’ এর ট্রেলার প্রিভিউ।

বাঙালির ম্যাটিনি আইডল উত্তম কুমারের সিনেমা দেখতে একসময় হলে উপচে পড়ত ভিড়। নারীদের হৃদয় তোলপাড় হত তার প্রত্যেকটি স্টাইলে। আর তার স্টারডম ছিল আকাশছোঁয়া। আজও সকলের মনের মণিকোঠায় উজ্জ্বল মহানায়ক উত্তম কুমার। তার প্রয়াণ দিবসে নিজের নতুন সিনেমা ‘অতি উত্তম’ এর ট্রেলার প্রিভিউ প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের বরেণ্য পরিচালক সৃজিত মুখার্জি। সিনেমার গল্পে মুখ্য দুই চরিত্র কৃষ্ণেন্দু ও সোহিনী। সোহিনীর প্রেমে প্রত্যাখ্যাত হয়ে কৃষ্ণেন্দু যখন কেঁদে ভাসাচ্ছে, তখন তাকে রক্ষা করতে পর্দায় হাজির হন বাঙালির আদর্শ প্রেমিক উত্তম কুমার।

জানা গেছে, কৃষ্ণেন্দুর চরিত্রে অভিনয় করবেন অনিন্দ্য সেনগুপ্ত আর সোহিনীর চরিত্রে দেখা যাবে রোশনি ভট্টাচার্যকে। সিনেমাটিতে উত্তম কুমারের নাতির চরিত্রে থাকছেন মহানায়কের আসল নাতি গৌরব চট্টোপাধ্যায়। প্রথমবার পিতামহের সঙ্গে স্ক্রিন শেয়ার করবেন গৌরব।

এ গল্পের চরিত্র কৃষ্ণেন্দু আদতে একজন গবেষক, তার গবেষণার বিষয় হলেন উত্তম কুমার। কিন্তু, এ গবেষণার মধ্যেই গবেষকের প্রেমজীবনে আবির্ভাব হয় সমস্যার। সেই সমস্যা সমাধান করতেই তিনি আশ্রয় নেন বাংলা ও বাঙালির রোমান্টিক নায়ক উত্তম কুমারের। কীভাবে? সেটাই দেখা যাবে সিনেমাতে।

শোনা যাচ্ছে, সিনেমাটিতে ভিএফএক্সের মাধ্যমে অভিনয় করতে দেখা যাবে উত্তম কুমারকে। উত্তম কুমারের করা চরিত্র বা সিনেমার ফুটেজ কেটে কেটে পর্দায় তার চরিত্রকে জীবন্ত করে তোলা হয়েছে। সৃজিত জানান- মোট ৫৪ বার চিত্রনাট্য লিখতে হয়েছে সিনেমাটির।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

২০২১ সালে উত্তম কুমারের জন্মদিনে এ সিনেমার পোস্টার প্রকাশ করেছিলেন সৃজিত। সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্টার শেয়ার করে লিখেছিলেন, চার বছরের গবেষণা, উত্তম কুমারের ৬২টি সিনেমা বারবার দেখে, প্রয়োজনীয় অনুমতি নিয়ে, ভিএফএক্স–বিশেষজ্ঞদের সঙ্গে অগণিত বৈঠকের পর সিনেমাটি তৈরি করতে যাচ্ছেন তিনি। অবশেষে চলতি বছরই ডিসেম্বরে বড়পর্দায় আসবে ‘অতি উত্তম’।

/এসএইচ
       


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply