পায়ে রোনালদোর ট্যাটু, তোপের মুখে আর্জেন্টিনার নারী ফুটবলার ইয়ামিলা

|

ছবি: সংগৃহীত

ক্রিস্টিয়ানো রোনালদোর ট্যাটু এঁকে সমর্থকদের ক্ষোভের মুখে পড়েছেন আর্জেন্টাইন নারী ফুটবলার ইয়ামিলা রদ্রিগেজ। এমন কর্মকাণ্ডে এই ফুটবলারকে মেসি বিরোধী বলে দাবি করছে সমর্থকরা।

নারী ফুটবল বিশ্বকাপে ইতালির কাছে ১-০ গোলে হারের চেয়ে ট্যাটুকাণ্ডই বড় হয়ে থাকলো দেশটিতে। গত সোমবার আর্জেন্টিনার হয়ে মেয়েদের বিশ্বকাপে প্রথমবারের মতো খেলতে নেমেছিলেন ২৫ বছর বয়সী ইয়ামিলা। যেখানে তার বাঁ পায়ের নিচের অংশে আঁকা রোনালদোর ট্যাটু দেখা যায়। অবশ্য তার ওপরেই আছে দিয়াগো ম্যারাডোনার ট্যাটুুও। তবে লিওনেল মেসির সঙ্গে দ্বৈরথের সূত্র ধরে রোনালদোর ট্যাটু দেখে খেপেছেন সমর্থকরা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি নিয়ে বিদ্রুপ করেন তারা। পরে এর জবাব দিয়ে সমর্থকদের উগ্র আচরণ বন্ধের আহ্বান জানান ইয়ামিলা। পাশাপাশি নিজে মেসি বিরোধী নন বলে দাবী করেন এই ফুটবলার।

নিজের ইনস্টাগ্রামে ইয়ামিলা লিখেন, দয়া করে থামুন, যথেষ্ট হয়েছে। আমার সময়টা এমনিতেই ভালো যাচ্ছে না। আমাকে এন্টি-মেসি বলা বন্ধ করুন। এমন কিছু বলবেন না, যা আমি বলিনি। তবে এটা সত্য যে আমি খারাপ সময় কাটাচ্ছি (যখন দেশের প্রতিনিধিত্ব করতে বিশ্বকাপ খেলতে এসেছি)। তোমাদের (ভক্ত-সমর্থক) জন্য এই খারাপ সময়ে পড়েছি, আমাকে নিয়ে নির্বিচারে নৃশংস কথা ছড়ানো হচ্ছে। তোমাদের কী কোনো পছন্দের খেলোয়াড় কিংবা আদর্শ থাকতে পারে না?

মেসিকে দেশের সেরা অধিনায়ক দাবি করে ইয়ামিলা রদ্রিগেজ বলছেন, আমি কখনোই মেসিবিরোধী ছিলাম না, হবোও না। তিনি আমাদের জাতীয় দলের সেরা অধিনায়ক। কিন্তু আমি বলেছি আমার আদর্শ এবং অনুপ্রেরণা সিআরসেভেন। তার মানে এই না যে আমি মেসিকে ঘৃণা করি। আমি আরেকজন ফুটবলারকে পছন্দ করি, যিনি আমাকে বেশি অনুপ্রাণিত করেন। এখানে সমস্যাটা কোথায়?

তিনি আরও বলেন, আমরা কেবল নিজের দেশের খেলোয়াড়কেই পছন্দ করতে বাধ্য নই। দয়া করে বোঝার চেষ্টা করুন এটি ফুটবল, যেখানে প্রত্যেকেরই নিজস্ব স্বকীয়তা, উপস্থিতির ভিন্ন ধরন ও ফোকাসের বিষয় রয়েছে। তার মানে এই নয় যে বাকিরা তার আড়ালে পড়ে যাবে। যথেষ্ট হয়েছে, আপনাদের কথা আমাকে ক্লান্ত ও ব্যথিত করেছে।

আগামী ২৮ জুলাই বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে নামবে আর্জেন্টিনা, প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply