এবার মুখোমুখি পরীমণি-নুসরাত ফারিয়া

|

প্রথমবারের মতো ওটিটির পর্দায় আসছেন ঢালিউডের দুই জনপ্রিয় নায়িকা নুসরাত ফারিয়া ও পরীমণি। একই সময়ে মুক্তি পেতে যাচ্ছে তাদের অভিনীত দু’টি সিনেমা। ফারিয়া নিয়ে আসছেন ‘পাতালঘর’; আর পরীমণিকে দেখা দেবেন ‘পাফ ড্যাডি’তে। মজার ব্যাপার হলো, দুটি সিনেমারই শুটিং হয়েছে তিন বছর আগে।

জানা গেছে, একজন সিঙ্গেল মাদার ও তার মেয়ের গল্প ‘পাতালঘর’। মা-মেয়ের মানসিক দূরত্ব, তাদের কাছে আসা ও সম্পর্কের টানাপড়েন উঠে এসেছে এ সিনেমায়। এ সিনেমায় সিঙ্গেল মাদারের ভূমিকায় অভিনয় করেছেন জনপ্রিয়, নন্দিত ও গুণী অভিনেত্রী আফসানা মিমি। আর, তার মেয়ের ভূমিকায় থাকছেন জনপ্রিয় চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। মেয়ের সঙ্গে মায়ের  মনস্তাত্ত্বিক টানাপোড়েন নিয়েই এগিয়ে গেছে গল্প।

নুসরাত ফারিয়ার ফেসবুক পেজ থেকে সংগৃহীত ছবি।

‘কমলা রকেট’ খ্যাত নির্মাতা নুর ইমরান মিঠুর দ্বিতীয় সিনেমা ‘পাতালঘর’। এরইমধ্যে, একাধিক আন্তর্জাতিক উৎসবে অংশ নিয়েছে সিনেমাটি; পেয়েছে ভূয়সী প্রশংসা ও পুরস্কার। ধারণা করা হচ্ছিলো, দেশের প্রেক্ষাগৃহে অর্থাৎ মাল্টিপ্লেক্সে মুক্তি পাবে এটি। তবে সম্প্রতি পোস্টার মুক্তি দিয়ে জানানো হয়েছে, বদলে গেছে সিনেমাটির মুক্তির ধরন! প্রেক্ষাগৃহে নয় বরং ওটিটিতে আসবে ‘পাতালঘর’। আগামী ২৭ জুন থেকে দেশি একটি ওটিটি প্ল্যাটফর্মে দেখা যাবে সিনেমাটি।

সম্প্রতি মুক্তি পেয়েছে ‘পাতালঘর’ এর ট্রেলার। ট্রেলারের দৈর্ঘ্য এক মিনিটের কম হলেও সেটি দেখে মুগ্ধ হয়েছেন সিনেমাপ্রেমী বহু দর্শক। বিশেষ করে নুসরাত ফারিয়ার লুক এখন আলোচনায়। চোখ ধাঁধানো নায়িকাসুলভ চরিত্রের বাইরে নুসরাত ফারিয়াকে দেখে বিস্মিত অনেকে! মিমি-ফারিয়া ছাড়াও ট্রেলারে নাসিরউদ্দিন খানের উপস্থিতি জন্ম দিয়েছে বাড়তি আগ্রহের।

অন্যদিকে ‘পাফ ড্যাডি’র নির্মাণ নিয়েও আছে জটিলতার গল্প। এটির নির্মাণ শুরু করেছিলেন পরিচালক মাসুদ হাসান উজ্জ্বল। কিছুদিন কাজের পর এ প্রোজেক্ট থেকে সরে যান তিনি। এরপর, প্রোজেক্টটি শেষ করেন সহিদ উন নবী ও মুশফিকুর রহমান মঞ্জু। শুরুতে এটি ছিল ৭ পর্বের একটি ওয়েব সিরিজ। তবে তিন বছর পর মুক্তির বার্তায় জানা গেলো, এটি এখন সিনেমা!

‘পাফ ড্যাডি’র এই পোস্টার নিজের ফেসবুক পেজে শেয়ার করেছেন পরীমণি।

সম্প্রতি সিনেমাটির ফার্স্টলুক পোস্টার মুক্তি পেয়েছে। যেখানে লম্বা দাঁড়ি-চুলে ভিন্নরূপে দেখা গেছে অভিনেতা আজাদ আবুল কালামকে। তার সানগ্লাসের দুই গ্লাসে ভেসে রয়েছে পরীমণি ও সজলের মুখচ্ছবি। আধ্যাত্মিক শক্তি নাকি অন্ধভক্তি? কোনটা সত্যি? তা নিয়েই এ সিনেমার গল্প।

‘পাফ ড্যাডি’তে পরীমণি ছাড়াও অভিনয় করেছেন আব্দুন নূর সজল, আজাদ আবুল কালাম, ইন্তেখাব দিনার, বিজরী বরকতউল্লাহসহ একঝাঁক তারকা। এটিও মুক্তি পাবে দেশের জনপ্রিয় একটি ওটিটি প্লাটফর্মে। তবে ঘোষণা এলেও সিনেমাটির মুক্তির তারিখ এখনও জানানো হয়নি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply