কালীগঞ্জে আ. লীগের দু’গ্রুপের সংঘর্ষে আহত অন্তত ১৫

|

ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহের কালীগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছেন। বুধবার (২৬ জুলাই) বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার জামাল ইউনিয়ন পরিষদ চত্বরে এ ঘটনা ঘটে।

সংঘর্ষে আহতরা হলেন- মালেক মোল্লা, শরিফুল মোল্লা, বসির মোল্লা, আমিরুল মোল্লা, গফুর মোল্লা, সোহান মোল্লা, শরকত মোল্লা, আলাউদ্দিন, নজির মোল্লা, সেলিম মোল্লা ও শাহজাহান মোল্লাসহ আরও কয়েকজন। এরমধ্যে ৬ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে যশোর সদর হাসপাতালে রেফার্ড করা হয়েছে। আহতদের মধ্যে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৭ জনকে চিকিৎসা প্রদান করা হয়েছে। বাকিরা বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিক থেকে চিকিৎসা নিয়েছেন।

স্থানীয়রা জানায়, দীর্ঘদিন ধরে জামাল ইউনিয়নের গোপালপুর গ্রামে মালেক মোল্লা ও শরিফুল মোল্লার মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিরোধ চলে আসছিল। গত কয়েকদিন আগে শরিফুল মোল্লার অনুসারী বাবলু হোসেন ঘেনাকে মারধর করে মালেক মোল্লার অনুসারীরা। এরপর থেকে দুই গ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল।

বুধবার বিকেলে জামাল ইউনিয়ন পরিষদে স্থানীয় সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার দুই গ্রুপকে মীমাংসার জন্য ডাকেন। সংসদ সদস্য উপস্থিত হওয়ার আগেই তর্ক-বিতর্ক শুরু হয় দুই গ্রুপের মধ্যে। একপর্যায়ে তারা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় প্রাণ রক্ষায় জামাল ইউনিয়নের চেয়ারম্যান মোদাচ্ছের হোসেন কক্ষের দরজা আটকিয়ে দেন। এ সময় ইউনিয়ন পরিষদের ভবন ভাঙচুর করা হয়।

কালীগঞ্জ থানার ওসি মাহাবুবুর রহমান জানান, বুধবার বিকেলে জামাল ইউনিয়ন পরিষদ চত্বরে স্থানীয় এমপির উপস্থিতি দু’পক্ষের বিরোধ মীমাংসা করার কথা ছিল। কিন্তু তারা আবারও সংঘর্ষে জড়িয়ে পড়ে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply