আমি দলের জন্য সর্বোচ্চটাই দিয়ে যাবো: অ্যান্ডারসন

|

ছবি: সংগৃহীত

অপরিবর্তীত একাদশ নিয়ে অ্যাশেজ সিরিজের শেষ ও পঞ্চম টেস্টে মাঠে নামবে ইংল্যান্ড। চতুর্থ টেস্ট ড্র হওয়ায় এই টেস্টেই নির্ধারিত হবে অ্যাশেজের ভাগ্য। ইংল্যান্ড তাইতো কোনো ঝুঁকি নিতে নাজার। পঞ্চম টেস্টের চতুর্থ দিন ৪১ বছর বয়সে পা রাখবেন ইংল্যান্ড টেস্ট দলের সব থেকে ধারাবাহিক পেসার জেমস অ্যান্ডারসন।

এবারের অ্যাশেজে চার টেস্টে মাত্র ৩ উইকেট নিয়েছেন অ্যান্ডারসন। সাধারণত এতো বয়সে কোনো ক্রিকেটার টেস্ট খেলছেন তাও আবার একজন পেসার, এমন উদাহরণ দুর্লভ। তাইতো কবে অবসরে যাচ্ছেন অ্যান্ডারসন এ ছিল একটি সাধারণ প্রশ্ন।

অ্যান্ডারসন বলেন, আমার মনে হয়, আমি এখনও ভালোই বল করি। যদিও এই সিরিজে আমি যেমন প্রত্যাশা করেছি, তেমন কিছু করতে পারিনি। সবাইকে এমন পরিস্থিতিতে যেতে হয়। আমি, কোচ এবং অধিনায়কের সাথে প্রতিনিয়ত কথা বলছি। তারা আমাকে দলে চায়, তাই যতদিন আমার ভেতরের ক্ষুধা কাজ করবে, খেলে যাওয়ার ইচ্ছে থাকবে, আমি দলের জন্য সর্বোচ্চটাই দিয়ে যাবো। এই মুহূর্তে আমি ঠিক এটাই ভাবছি।

টেস্ট ক্রিকেটটা এখনো উপভোগ করেন অ্যান্ডারসন। লাল বলের ক্রিকেটে ইংলিশদের দলে আছেন এক যুগেরও বেশি সময় ধরে। এখনো ক্রিকেট খেলার ক্ষুধা অনুভব করেন তাই খেলা চালিয়ে যেতে চান এই পেসার।

অ্যান্ডারসন আরও বলেন, আমি যদি খুব বাজে বল করি, গতি কমে আসে বা মাঠে যদি ভালোভাবে থাকতে না পারি, তাহলে হয়তো ভিন্নভাবে ভেবে দেখবো। তবে আমার ভেতর এখনও ভালো কিছু করার ক্ষুধা আছে। আমি মনে করি, ওল্ড ট্রাফোর্ডে (সিরিজের চতুর্থ টেস্ট) আমি ভালো বল করেছি। আর আমি যদি এই টেস্টে সুযোগ পাই, আমি আবার চেষ্টা করবো। আশা করি, আমার ভাগ্য বদলাবে।

১৮২ টেস্ট খেলে নিয়েছেন ৬৮৯ টি উইকেট। তার চেয়ে বেশি উইকেট শিকারির নামের তালিকায় আছে মাত্র ২ টি নাম। ৭০৮ উইকেট শিকার করে অ্যান্ডারসনের উপরে আছেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্ন। আর ৮০০ উইকেট নিয়ে এই তালিকার শীর্ষে আছেন লঙ্কান গ্রেট মুত্তিয়া মুরালিধরন।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply