আজ সমাবেশ করতে প্রস্তুত বিএনপি ও আওয়ামী লীগের তিন সংগঠন

|

শুক্রবারের (২৮ জুলাই) সমাবেশ সফল করতে প্রস্তুতি সম্পন্ন করেছে বিএনপি। রাতভর চলেছে প্রস্তুতি। রাতে নয়াপল্টনে সমাবেশস্থলে বিএনপি নেতাকর্মীরা ভিড় জমালে পুলিশ তাদের সরিয়ে দেয়। সমাবেশের আগে সেখানে না থাকার আহ্বান জানান দলের সিনিয়র নেতারাও। তবে বিভিন্ন আবাসিক হোটেল থেকে নেতাকর্মীদের গ্রেফতারের অভিযোগ করেন বিএনপি নেতারা। অন্যদিকে, বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে মহাসমাবেশ সফল করতে মঞ্চ তৈরিসহ আনুষঙ্গিক সব প্রস্তুতি সম্পন্ন করেছে আওয়ামী লীগের ৩ সহযোগী সংগঠনও।

অস্থায়ী মঞ্চ বানাতে বৃহস্পতিবার মধ্যরাতের আগেই নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আনা হয় ১০টি ট্রাক। সাথে সাথে চলে পোস্টার-ব্যানার সাঁটানো আর মাইক লাগানোর কাজ। রাতে দফায় দফায় সমাবেশ প্রাঙ্গণে ভিড় জমাতে থাকেন বিএনপি নেতাকর্মীরা। ভিড়ের কারণে ফকিরাপুল মোড় থেকে নাইটিঙ্গেল মোড়ের দিকে যাওয়ার রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে গেলে পুলিশ সেখান থেকে বিএনপি নেতাকর্মীদের সরিয়ে দেয়।

সমাবেশ সফল করতে আগেভাগে ভিড় না জমানোর আহ্বান জানান বিএনপি নেতারা। বৃহস্পতিবার (২৭ জুলাই) সকালে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেন, বিএনপি শান্তিপূর্ণ মহাসমাবেশ করতে চেষ্টা করে যাচ্ছে। এক্ষেত্রে, আইনশৃঙ্খলা বাহিনীকে সহায়তা করার আহ্বান জানান তিনি। বিভিন্ন আবাসিক হোটেল থেকে নেতাকর্মীদের গ্রেফতারের প্রতিবাদও জানান বিএনপি নেতারা।

অন্যদিকে, বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে সমাবেশ করার প্রস্তুতি সম্পন্ন করেছে আওয়ামী লীগের তিন সহযোগী সংগঠন। বৃহস্পতিবার রাতে সমাবেশের প্রস্তুতি দেখতে সেখানে যান আওয়ামী লীগের প্রতিনিধি দল। রাতেই মঞ্চ তৈরিসহ অন্যান্য প্রস্তুতি শেষ করেছে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ। আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা জানিয়েছেন, রাজধানী ও আশপাশের জেলা থেকে সমাবেশে অংশ নেবে নেতাকর্মীরা।

প্রসঙ্গত, আজ (২৮ জুলাই) রাজধানীতে বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে শান্তি ও উন্নয়ন সমাবেশ করবে আওয়ামী লীগের তিন সহযোগী সংগঠন– যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ। বেলা ৩টায় শুরু হবে সমাবেশ। অন্যদিকে, শুক্রবার দুপুর ২টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ অনুষ্ঠিত হবে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply