এক দফা দাবিতে বিএনপির মহাসমাবেশ, বৃষ্টি উপেক্ষা করে জনসমাগম

|

সরকার পতনের একদফা দাবিতে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশ করছে বিএনপি। বৃষ্টি শুরু হওয়ায় ছন্দপতন ঘটেছিল মহাসমাবেশে। তার মধ্যেই বিএনপির বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ বক্তব্য রাখছেন।

শুক্রবার (২৮ জুলাই) সকাল থেকেই খণ্ড খণ্ড মিছিল নিয়ে মহাসমাবেশস্থলে জড়ো হন তৃণমূলের নেতাকর্মীরা। তারা জানান, একদফা দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা রাজপথ ছাড়বেন না। মহাসমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সিনিয়র নেতারা বক্তব্য রাখবেন।

নির্ধারিত সময়ের অনেক আগেই নেতাকর্মীদের উপস্থিতি দলের কেন্দ্রীয় কার্যালয় নয়াপল্টনে। মিছিলে স্লোগানের পাশাপাশি প্ল্যাকার্ডে সরকার পতনের একদফা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ নেতাকর্মীদের মুক্তির দাবি জানান নেতাকর্মীরা। তারা বলছেন, একদফা দাবি আদায় না হওয়া পর্যন্ত রাজপথ ছাড়বেন না তারা। এই সরকারের পদত্যাগ নিশ্চিত না করে তারা রাজপথ ছাড়বেন না বলেও জানান।

এরইমধ্যে মহাসমাবেশে বক্তব্য রাখতে শুরু করেছেন মহানগরসহ বিএনপির বিভিন্ন স্তরের নেতারা। তাদের অভিযোগ, সরকার মিথ্যা মামলা, হামলা ও আইন-শৃঙ্খলা বাহিনী দিয়ে নির্যাতনের পথ বেছে নিয়েছে। তারা বলেন, পুলিশ এই মহাসমাবেশ উপলক্ষে বিএনপির কয়েক হাজার নেতাকর্মীকে গ্রেফতার করেছে। বাসায় বাসায় গিয়ে তল্লাশি চালিয়ে, হোটেল থেকে নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে।

বিএনপির মহাসমাবেশে কেন্দ্রীয় সিনিয়র নেতারা বক্তব্য রাখবেন। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এই মহাসমাবেশ থেকে সরকারের পদত্যাগের এক দফা দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা করা হতে পারে।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply