বিএনপির একদফা নয়াপল্টনের কাদাপানিতে আটকে গেছে: ওবায়দুল কাদের

|

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিএনপির একদফা নয়াপল্টনের কাদাপানিতে আটকে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (২৮ জুলাই) বিকেলে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে অনুষ্ঠিত যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের ‘শান্তি ও উন্নয়ন’ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, তারেক জিয়া লন্ডন থেকে ফরমায়েশ দিচ্ছে। আর ফখরুল-আমির খসরুরা এখানে লাফালাফি করছে। আমির খসরু বলেন, গণভবন নাকি ছেড়ে দিতে হবে। আমরা বলি, শেখ হাসিনাকে জনগণ গণভবনে পাঠিয়েছে। যতদিন জনগণ চাইবে, শেখ হাসিনা ততদিন থাকবে। তোমাদের তারেক জিয়া শেখ হাসিনাকে সরাতে পারবে না।

তারেক রহমান আমেরিকার কংগ্রেসম্যানদের টাকা দিয়ে লবি করছে বলেও অভিযোগ করেন ওবায়দুল কাদের। বলেন, তারেক রহমান ভিডিওতে নির্দেশ দিয়ে বলে, আন্দোলনে টাকার অভাব হবে না। তারেক রহমান, তোমার বাবাও দম্ভভরে বলেছিল, মানি ইজ নো প্রবলেম। এখন কোথায় সে? তুমি তো এখনো ক্ষমতার স্বাদ পাওনি। তারেক রহমান এত টাকা পেল কোথায়? ফুলের ভেতরেও সাপ থাকে। তারেক রহমান কোটি কোটি টাকা পাঁচার করেছে। আর আমেরিকার কিছু কংগ্রেসম্যানকে টাকা দিয়ে, জাতিসংঘ ও মার্কিন অ্যাম্বাসেডর দিয়ে চিঠি লেখাচ্ছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, টাকার বাহাদুরি থাকবে না, কারা কারা তারেকের সাথে টাকা তুলে দিতে লন্ডনে যাচ্ছেন, তা সবই জানি।

বিএনপির নেতাকর্মীরা আইন মানে না বলে অভিযোগ করেন সেতুমন্ত্রী। বলেন, তারেক রহমান, মির্জা ফখরুল, আমির খসরুরা আইন মানে না। তাদের কথা, তাদের অ্যাটিচ্যুট বলে, তারা আইন মানে না, সুপ্রিম কোর্ট মানে না। কথায় কথায় তারা সুপ্রিম কোর্টকে ধমক দেন। যতো লাফালাফি আর তাফালিং করেন, তাতে কোনো কাজ হবে না।

আওয়ামী লীগের শিকড় অনেক গভীরে উল্লেখ করে তিনি বলেন, দেশি-বিদেশি যারাই চোখ রাঙ্গাচ্ছে, তাতে কোনো লাভ হবে না। ক্ষমতা বিএনপির কাছ থেকে অনেক দূর চলে গেছে। রাজনীতির খেলায় আওয়ামী লীগ চ্যাম্পিয়ন, আন্দোলন করে আওয়ামী লীগকে হারানো যাবে না।

এ সময় পাল্টাপাল্টি কর্মসূচির প্রসঙ্গ তুলে ওবায়দুল কাদের বলেন, যারা বলেন আমরা বিএনপির কর্মসূচি অনুসরণ করে কর্মসূচি দিচ্ছি, তারা বোধহয় ২০১৪ সাথে কথা ভুলে গেছেন। আমরা চুপ থাকলে বিএনপির রূপ কেমন হয়, তারা সেটা ভুলে গেছেন। আমরা বলে দিতে চাই, এবার আগুন নিয়ে আসলে, হাত পুড়িয়ে দিবো আর গাড়ি ভাঙ্গতে আসলে হাত ভেঙে দেয়া হবে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply