ইউরোপিয়ান প্রতিযোগিতায় নিষিদ্ধ য়্যুভেন্টাস

|

ছবি: সংগৃহীত

উয়েফার ফিন্যান্সিয়াল ফেয়ার প্লের আইন ভঙ্গ করায় ইতালিয়ান জায়ান্ট য়্যুভেন্টাসকে শাস্তি দিয়েছে উয়েফা। ইউরোপা কনফারেন্স লিগে থেকে বহিষ্কার করা হয়েছে তুরিনের ক্লাবটিকে। ইএসপিএনের খবর।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

য়্যুভেন্টাসের চলছে দুঃসময়। গত মৌসুমে আর্থিক অনিয়মের অভিযোগে সিরি আ’তে ১০ পয়েন্ট কেটে নেয়া হয় ক্লাবটির। এতে শেষ পর্যন্ত শীর্ষ চার থেকে নেমে ৭ম অবস্থানে থেকে লিগ শেষ করে দুইবারের ইউরোপিয়ান চ্যাম্পিয়ন ক্লাবটি। এতে কেবল চ্যাম্পিয়নস লিগই নয়, ইউরোপা লিগেও জায়গা হয়নি এই জায়ান্ট ক্লাবের। তৃতীয় স্তরের ইউরোপিয়ান আসর কনফারেন্স লিগে ঠাঁই হয় শেষমেশ। এখন নতুন খবর হচ্ছে, সেই ইউরোপা কনফারেন্স লিগেও এবার খেলা হবে না য়্যুভেন্টাসের।

২০১২ থেকে ২০১৯ সাল পর্যন্ত ক্লাবটির লেনদেনে নিয়ম ভাঙার প্রমাণ পাওয়ায় শুক্রবার (২৮ জুলাই) এই শাস্তি দেয়া হয়। পাশাপাশি আর্থিক সাজাও আছে। ১ কোটি ৭১ লাখ ৪০ হাজার পাউন্ড জরিমানা করা হয়েছে য়্যুভেদের। এর আগে, দলবদলের চুক্তি সম্পর্কিত নানা অনিয়মের দায়ে গত জানুয়ারিতে দলটির ১৫ পয়েন্ট কেটে নেয় লিগ কর্তৃপক্ষ। সিরি আ’তে এক ধাক্কায় নিচের দিকে নেমে যায় দলটি।

য়্যুভেন্টাস না থাকায় ইউরোপা কনফারেন্স লিগে এখন সে জায়গায় দেখা যাবে ফিওরেন্টিনাকে। আর এ রায়ের বিরুদ্ধে আপিল না করার সিদ্ধান্তের কথা জানিয়েছে জুভেন্টাস। এক বিবৃতিতে ক্লাবটির প্রেসিডেন্ট জিয়ানলুকা ফেরেরো বলেছেন, আমরা উয়েফার আর্থিক নিয়ন্ত্রণ সংস্থার সিদ্ধান্ত নিয়ে দুঃখ প্রকাশ করছি। আমাদের স্বপক্ষের ব্যাখ্যাগুলো এখন আর প্রকাশ করছি না। আমাদের কাজ ও যুক্তির বৈধতা নিয়ে আমরা নিশ্চিত। তবে এ রায়ের বিরুদ্ধে আপিল না করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এই দুঃখজনক সিদ্ধান্ত সত্ত্বেও মাঠেই মনোযোগ দেবো আমরা, কোর্টে নয়।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply