যা আশঙ্কা করেছিলাম, সেটাই সত্যি হলো: ওবায়দুল কাদের

|

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিএনপি আবারও অগ্নিসন্ত্রাস শুরু করেছে উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, চারটি বাসে আগুন দিয়েছে। পুলিশ ভ্যানেও হামলা করেছে। আমরা যা আশঙ্কা করেছিলাম, সেটাই এখন সত্যি হলো। আমরা বারবার বলেছি তাদের আন্দোলনের এক দফা- অগ্নিসন্ত্রাস। তারা জায়গা মতো এসে গেছে। তারা এটাই চেয়েছিল, এটাই শুরু করতো গতকাল। আমাদের শক্ত অবস্থানের কারণে তারা কিছু করতে পারেনি।

শনিবার বিকেলে এক সংবাদ সম্মেলনে একথা জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ যে চেতনার নবজাগরণ সৃষ্টি করেছে এই রাজধানীর বুকে, তা দেশবাসী, ঢাকাবাসী দেখেছে। আমি তাদের আন্তরিকভাবে ধন্যবাদ জানাই, শুভেচ্ছা জানাই, অভিনন্দন জানাই। আমাদের নেত্রীও গতকাল এই নবজাগরণের ঢেউ প্রত্যক্ষ করেছেন। আমাদের তারুণ্যের যে শক্তি গতকাল প্রদর্শিত হয়েছে তাতে আমাদের নেত্রী খুশি। এই ধারা অব্যহত রাখতে হবে।

বিএনপির হুমকি প্রসঙ্গে তিনি বলেন, পরিকল্পনা করে বিএনপি নেতাকর্মীরা, আওয়ামী লীগ ও পুলিশের উপর হামলা করেছে। শেখ হাসিনার কর্মী, আওয়ামী লীগের নেতাকর্মীরা চুপ করে বসে থাকবে না। গণভবন থেকে শেখ হাসিনাকে না হঁটিয়ে সরবে না- এটা তাদের লিডার দুর্বৃত্ত তারেক রহমান বলেছে। গতকাল একটা সভা হচ্ছিলো নয়াপল্টনে। আবার ভিডিও কনফারেন্সে কী করতে হবে না হবে লন্ডন থেকে নির্দেশ দিয়ে যাচ্ছিলো। তারা আদালত অবমাননা প্রতিনিয়ত করছে। সুপ্রিম কোর্ট হাইকোর্ট লঙ্ঘন করে বক্তব্য দিয়ে চলছে।

তিনি বলেন, কালকে এমনও বলছে একটা লাশ পড়লে দশটা লাশ ফেলানো হবে, আন্দোলন করো টাকার অভাব হবে না। লন্ডনে সে (তারেক) কী করে? কোথা থেকে পায় সে এত টাকা? লন্ডনে তার খরচ দেখলে কে বলবে, লন্ডনে টাকার অভাব চলছে। তার বাবার মতো। তার বাবা বলেছিল, মানি ইজ নো প্রব্লেম।



সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply