ভারতকে ৬ উইকেটে হারিয়ে সমতায় ফিরলো উইন্ডিজ

|

ছবি: সংগৃহীত

৩ ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ভারতকে ৬ উইকেটে হারিয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। রোহিত-কোহলিদের অনুপস্থিতিতে মাত্র ১৮১ রানে গুটিয়ে যায় ভারত। ১৮২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শেই হোপ আর কেসি কার্টির ব্যাটে প্রায় ১৪ ওভার হাতে রেখে জিতে যায় স্বাগতিকরা। এই জয়ে সিরিজে সমতায় ফিরলো ক্যারিবীয়রা।

শনিবার (২৯ জুলাই) বার্বাডোজের ব্রিজটাউনে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হয় ভারত-ওয়েস্ট ইন্ডিজ। যেখানে হার্দিক পান্ডিয়াকে অধিনায়ক করে রোহিত-কোহলিদের ছাড়াই ভারত পরীক্ষা-নিরীক্ষা চালিয়েছিল। যেন তরুণনির্ভর টি-টোয়েন্টি দলটাই ওয়ানডেতে নামিয়ে দিল তারা। কিন্তু আসন্ন বিশ্বকাপের আয়োজকদের সেই পরীক্ষা পুরোপুরি ভেস্তে গেছে।

ছবি: সংগৃহীত

এদিন টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ভারতের শুরুটা বেশ ভালোই ছিল। ঈশান কিশান ও শুভমান গিলের উদ্বোধনী জুটি ১০০ বলের মধ্যে ৯০ রান তুলে ফেলে। ১৭তম ওভারে প্রথম উইকেট হারায় সফরকারীরা। গুদাকেশ মোতিকে লং-অফ দিয়ে তুলে মারতে গিয়ে শুভমান আলজারি জোসেফের হাতে ক্যাচ দেন। ৪৯ বলে ৩৪ রান করেন তরুণ এ ব্যাটার।

ছবি: সংগৃহীত

এরপরই শুরু হয় ভারতের ব্যাটিং বিপর্যয়। পরের ওভারে রোমারিও শেফার্ডের বলে ক্যাচ আউট হন কিষানও। আগের ইনিংসে ফিফটি পাওয়া কিশান এবার খেলে যান ৫৫ বলে ৫৫ রানের ইনিংস। এই ইনিংসে তিনি খেলেছেন ৬টি চার ও ১টি ছয়ের বাউন্ডারি। দুই ওপেনারের বিদায়ের পরবর্তী পাঁচ ওভারে অক্সার প্যাটেল, হার্দিক পান্ডিয়া ও সাঞ্জু স্যামসনও উইকেট হারান। ১১৩ রান তুলতেই ৫ ব্যাটার বিদায় নেয় ভারতের।

ছবি: সংগৃহীত

পরবর্তী ব্যাটাররা সেই ধাক্কা আর সামাল দিতে পারেননি। সুরিয়া কুমার যাদব ২৪, শার্দুল ঠাকুর ১৬ এবং রবীন্দ্র জাদেজার ব্যাটে আসে ১০ রান। ফলে মাত্র ৪০.৫ ওভারে ১৮১ রানে থেমে যায় ভারতীয় ইনিংস। ওয়েস্ট ইন্ডিজের হয়ে তিনটি করে উইকেট নেন মোতি ও শেফার্ড।

১৮২ রানের লক্ষ্যে নেমে আগ্রাসী খেলে দলকে ভালো শুরু পাইয়ে দেন কাইল মেয়ার্স। দলের ৫৩ রানে ২৮ বলে ৩৬ করা এই ওপেনারকে তুলে নেন শার্দুল ঠাকুর। এরপর দ্রুতই ব্র্যান্ডন কিংকে হারায় ক্যারিবিয়ানরা। থিতু হতে পারেননি শেমরন হেটমায়ারও। তবে অধিনায়ক হোপের ব্যাট হয়ে যায় চওড়া। লো স্কোরিং ম্যাচে তার নিজস্ব ঘরানার ব্যাটিং হয় কার্যকর। কার্টির সঙ্গে পঞ্চম উইকেটে ৯১ রানের অবিচ্ছিন্ন জুটিতে ম্যাচ শেষ করে দেন তিনি।

ছবি: সংগৃহীত

৮০ বলে ৬৩ রানে অপরাজিত থাকেন হোপ, কার্টির ব্যাট থেকে আসে ৬৫ বলে ৪৮ রান। শার্দুল ৪২ রানে পান ৩ উইকেট। এ জয়ে স্বাগতিকরা সিরিজে ১-১ সমতায় ফিরলো।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply