বিএনপি লাশের রাজনীতি করতে চায়, সরকার চায় শান্তিপূর্ণ পরিবেশ: ওবায়দুল কাদের

|

ফাইল ছবি

বিএনপি লাশের রাজনীতি করতে চায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বলেন, বিএনপি এখন লাশ চায়। তারেক রহমান বলেছে, একটার পরিবর্তে দশটা লাশ ফেলবে। কিন্তু সরকার চায় শান্তিপূর্ণ পরিবেশ। কোনো সংঘর্ষ চায় না।

সোমবার (৩১ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে সচিবালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

এ সময় বিএনপির আন্দোলনের সমালোচনা করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। বলেন, পথ অবরোধ করবে কেন? এটা কোন গণতন্ত্র? নির্বাচনকে সমানে রেখে এ ধরনের কর্মসূচি যারা দেয়, তাদের জন্য ভিসানীতি দেয়া দরকার।

বিএনপিকে ইঙ্গিত করে তিনি আরও বলেন, গোলাপবাগ থেকে সোহরাওয়ার্দীতে গেল। বলেছিল অনুমতি আর নিবো না। তাহলে সোহরাওয়ার্দীতে গেল কেন? এতো সোজা রাজনীতি!

বিএনপির কোনো কর্মসূচি আওয়ামী লীগ ‘কপি’ করছে না জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আজ কোনো কর্মসূচি নেই। আওয়ামী লীগ মাঠে থাকবে নির্বাচন পর্যন্ত। পুলিশ মাঠে ছিল। তাদের সাথে আওয়ামী লীগ নেতাকর্মীরা মাঠে সতর্ক প্রহরায় ছিল। তারা কোনো হামলা করেনি। যারা নির্বাচন চায়, তারা সংঘাত চায় না।

এ সময় বাংলাদেশে নিযুক্ত বিদেশী রাষ্ট্রদূতদের সাম্প্রতিক কার্যকলাপ প্রসঙ্গেও কথা বলেন সেতুমন্ত্রী। বলেন, কূটনীতিকদের কাজের সীমানা আছে। ভিয়েনা কনভেনশনের কথা তাদের স্মরণ করিয়ে দিয়েছি। তাদের সাথে তো সংঘাতে যাওয়া যাবে না। যারা সংঘাত করবে তাদের ভিসানীতি দিতে হবে। বিদেশি কোনো প্রতিনিধি তত্ত্বাবধায়ক সরকারের কথা বলেনি, তারা কেউ বলেনি- শেখ হাসিনার পদত্যাগ চান।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply