ভারতে চলন্ত ট্রেনে রেলওয়ে গার্ডের গুলিতে নিহত ৪

|

ছবি: সংগৃহীত

ভারতে চলন্ত ট্রেনে রেলওয়ে গার্ডের গুলিতে চারজন নিহত হয়েছেন। সোমবার (৩১ জুলাই) স্থানীয় সময় ভোর সাড়ে ৫টার দিকে মহারাষ্ট্রের পালঘর রেলওয়ে স্টেশনের কাছে ‘জয়পুর এক্সপ্রেস’ নামে চলন্ত ট্রেনে এ ঘটনা ঘটে। খবর এনডিটিভির।

ভারতীয় রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, জয়পুর এক্সপ্রেস রাজস্থানের জয়পুর থেকে মহারাষ্ট্রের মুম্বাই শহরে যাচ্ছিল। যাত্রীদের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত রেলওয়ে প্রোটেকশন ফোর্সের (আরপিএফ) গার্ড চেতন সিংহ প্রথমে সহকারী উপপরিদর্শক তিকারাম মিনাকে গুলি করেন। এরপর আরেকটি বগিতে গিয়ে আরও তিন যাত্রীকে গুলি করে হত্যা করেন। ট্রেনটির বি ফাইভ কামরার যাত্রীদের নিরাপত্তার দায়িত্বে ছিলেন সন্দেহভাজন চেতন।

ঘটনা ঘটানোর পর তিনি পরের স্টেশন দাহিসারে ট্রেন থেকে ঝাঁপ দিয়ে নেমে পলায়নের চেষ্টা করেন। পরে ওখানকার রাস্তা থেকে রেলওয়ে পুলিশ ও আরপিএফ কর্মকর্তাদের সহায়তায় তাকে গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, সন্দেহভাজন আরপিএফ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। তার সঙ্গে থাকা আগ্নেয়াস্ত্রটিও বাজেয়াপ্ত করা হয়েছে। তাদের সাথে আরও দু’জন আরপিএফ সহকর্মী ছিলেন। তাদের বক্তব্য রেকর্ড করা হয়েছে।

আরপিএফের (পশ্চিম রেলওয়ে) ইন্সপেক্টর জেনারেল প্রবীণ সিনহা জানিয়েছেন, চেতন সিংহ উগ্র মেজাজের ব্যক্তি ছিলেন। রাগ নিয়ন্ত্রণ করতে পারতেন না তিনি। রাগ নিয়ন্ত্রণ করতে না পেরেই এমন ঘটনা ঘটিয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply