সাকিবকে তো পছন্দ করেন, তাই না: মির্জা ফখরুল

|

সবাইতো ক্রিকেট খেলা দেখেন, তাই না? সাকিবকে তো পছন্দ করেন, তাই না? সাকিব একদিকে খুব ভালো ব্যাটসম্যান। আবার সে অফ স্পিন বল করে। এতটুকু শুনলে মনে হতে পারে খেলাধুলা সংক্রান্ত কোনো আলোচনা বুঝি। কিন্তু না, দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে নিয়ে এসব কথা বলেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির জনসমাবেশে সাকিবের উদাহরণ টেনে মির্জা ফখরুল বলেন, আরেকটা একটা স্পিন আছে, ওটা কী বলে জানেন- গুগলি। গুগলি বোঝেন ? ব্যাটসম্যান বোঝার আগেই স্ট্যাম্প নাই, বোল্ড আউট। এই ২৮ ও ২৯ তারিখে বিএনপির ‘গুগলিতে’ আওয়ামী লীগ ‘বোল্ড আউট’ হয়ে গেছে। আওয়ামী লীগ বুঝতেই পারেনি কোন দিক দিয়ে বল এসেছে।

ফখরুল বলেন, সরকার পাঁচটা লোককে বিদেশ থেকে ভাড়া করে নিয়ে এসেছে। তার মধ্যে একটা নাকি আমেরিকার। যার নামও কেউ কোনোদিন শোনেনি। সে আবার ইলেকশন কমিশনে গিয়ে বক্তৃতা করে আর প্রেসকে বলে- এখানে কেয়ারটেকার গভর্নমেন্ট সিস্টেম চলবে না। ‘বারে বাহ! তুমি কে ভাই? হু আর ইউ! এদেরকে কেউ চেনে না। টাকা দিয়ে ভাড়া করে নিয়ে এসেছে। এদেরকে গতবারও নিয়ে আসা হয়েছিল। যে ফোরামের হয়ে তারা এসেছে সেই ফোরাম এবং সেটার প্রতিষ্ঠাতা যে আবেদ তাকেও দেশের মানুষ কেউ চেনে না। ক্ষমতাসীনরা এ ধরনের ভাঁওতাবাজি করে মানুষকে বোকা বানাতে চায়। সরকারের পায়ের নিচের মাটি কত দুর্বল হলে এ ধরনের নাটক মঞ্চস্থ করা যেতে পারে!

তিনি বলেন, দেশের মানুষ নির্ধারণ করে ফেলেছে নির্বাচন কীভাবে হবে। আমরা শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচন চাই না। বিরোধী সব দল মিলে একটা ঐক্য তৈরি হয়েছে। এই সরকারের অধীনে কোনো নির্বাচন নয়।

সরকারকে উদ্দেশ করে বিএনপি মহাসচিব বলেন, ‘বার বার ঘুঘু তুমি খেয়ে যাও ধান…। এবার আর ধান খাওয়া হবে না। বাংলার মানুষ বুঝে গেছে। এবার আর সম্ভব হবে না। এক দফা দাবিতে দেশের মানুষ একসঙ্গে জেগে উঠেছে।

রাজধানীর নয়াপল্টনে ২৮ জুলাই আয়োজিত বিএনপির মহাসমাবেশে ৫০ লাখ লোকের উপস্থিতি হয়েছে দাবি করে মহাসচিব বলেন, টেকনাফ থেকে তেঁতুলিয়া সারাদেশ থেকে মানুষ এসেছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply