বাংলাদেশে আসছে বিশ্বকাপ ট্রফি; উঠবে পদ্মা সেতুতেও

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপ মাঠে গড়ানোর এখনো মাস দু’য়েক বাকি। বিশ্বকাপ ঘিরে মানুষের উন্মাদনার শেষ নেই। সেই উন্মাদনার মাত্রা আরেকটু বাড়িয়ে দিতে এবার বাংলাদেশে আসছে আসন্ন ওয়ানডে বিশ্বকাপের ট্রফি। উঠবে পদ্মা সেতুতে।

তিন দিন বাংলাদেশে অবস্থান করবে বিশ্বকাপ ট্রফি। বর্তমানে পাকিস্তানে থাকা বিশ্বকাপ ট্রফিটি শ্রীলঙ্কা হয়ে বাংলাদেশে আসবে। পদ্মা সেতুকে ব্যাকগ্রাউন্ড করে বিশ্বকাপ ট্রফির ফটোসেশনের পরিকল্পনা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। গতবার যেটা হয়েছিল জাতীয় সংসদ ভবনে।

ছবি: সংগৃহীত

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী বলেন, আইসিসির ট্রফি ট্যুরের অংশ হিসেবে বাংলাদেশেও বিশ্বকাপের ট্রফি পাঠানো হচ্ছে। ইতোপূর্বেও আইসিসি এ ধরণের কার্যক্রম নিয়েছিল, এটা আইসিসির একটা ক্যাম্পেইন। আমাদের দেশে ৭ই আগস্ট এবং ৯ তারিখে চলে যাবে। আমাদের প্ল্যান হচ্ছে, অবশ্যই একটা পাবলিক প্লেসে সাধারণ জনগনের দেখার জন্য রাখা হবে। আইসিসির একটা চাওয়া থাকে, যে দেশে ট্রফি যায়; সেই দেশের আইকনিক একটা জায়গায় একটা ফটোসেশন করার জন্য। সেই ধারাবাহিকতায় আমাদের জাতীয় সংসদ ভবনের সামনে করা হয়েছিলো। আপনারা জানেন যে, পদ্মা সেতু আমাদের গর্ব; আমাদের প্ল্যান আছে পদ্মা সেতুতে ফটোসেশন করার।

এছাড়া ক্রিকেটারদের ফটোসেশনের জন্য মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামেও রাখা হবে সোনালি ট্রফি। পাশাপাশি রাজধানীর শপিং কমপ্লেক্সকে বেছে নেয়া হয়েছে ক্রিকেট ভক্ত ও ক্রিকেট প্রেমিদের জন্য।

নিজাম উদ্দিন চৌধুরী আরও বলেন, আমাদের প্ল্যান রয়েছে বিশ্বকাপের ট্রফিকে শপিংমলে রাখার জন্য; ইতোপূর্বে তেমনি করা হয়েছিল। আমরা চেষ্টা করবো সাধারণ মানুষ যেন ট্রফিটাকে দেখতে পারে। ক্রিকেট বোর্ডেও এই ট্রফি আনা হবে। খেলোয়াড়দের এবং গণমাধ্যম কর্মীরদের জন্য দেখার ব্যবস্থা করা হবে এবং আমাদের সংশ্লিষ্ট কর্মকর্তাদের। এছাড়াও জাতীয় দলের সাথে ফটোসেশন করারও পরিকল্পনা রয়েছে।

চলমান ক্যাম্পে আছে অনেক তরুণ উদীয়মান ক্রিকেটার। খুব কাছ থেকে ট্রফি দেখা সুযোগ পাবে তারাও। যার ফলে খেলার প্রতি তরুণদের খেলার প্রতি আগ্রহ আরো বাড়বে বলেও মনে করেন সুজন।

চলতি বছরের জুনের শেষ দিকে ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বিশ্বকাপ ট্রফি উন্মোচন করে আয়োজক দেশ ভারত। এরপর ট্রফিটির বিশ্বভ্রমণ শুরু হয় ১৪ জুলাই থেকে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply