গান গাইলে বাংলাদেশেই গাইবো, ভারতে নয়: কবির সুমন

|

কবীর সুমন ভারতে গান না গাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। ছবি: সংগৃহীত

গান গাইলে বাংলাদেশেই গাইবো, ভারতে নয়। দুই বাংলার জনপ্রিয় শিল্পী কবীর সুমন এক সংবাদ মাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে এমনটাই বলেছেন।

সম্প্রতি বাংলাদেশের একটি অনুষ্ঠানে এসেছিলেন কবীর সুমন। সেখানে সংবাদ মাধ্যমের সামনে তাকে বলতে শোনা যায়, ভারতে আর গান গাইবেন না তিনি। কিন্তু, হঠাৎ কেন এমন সিদ্ধান্ত?

তিনি বলেন, আমি যদি আর গান গাই, তবে বাংলাদেশেই গাইব। ভারতে আর গাইব না। কারণ, ১৩ বছর পর বাংলাদেশে এলাম। এখানে আসার কিছুদিন পূর্বে কোলকাতার কলামন্দিরে একটা অনুষ্ঠানে গিয়েছিলাম। পুরো অনুষ্ঠানটায় শুধু টেলিফোন বাজলো আর লোকে কথা বলল।

তিনি আরও বলেন, ভারতে গান গাইলে বাংলা খেয়াল গাইব কিন্তু আধুনিক গান আর নয়। কারণ, বাংলাদেশে কেউ আমার গান শোনার সময়ে আমাকে অপমান করেনি। একটা ফোন বাজেনি। একটা কথা হয়নি। তাই বাংলাদেশ যখনই আমন্ত্রণ জানাবে, আমি ছুটে আসব।

কবীর সুমন বরাবরই খোলামেলা স্বভাবের। কখনও কাউকে ছেড়ে কথা বলেন না। তাই বারবার বিতর্কও তার পিছু লেগে থাকে। এই স্পষ্টভাষী শিল্পীর এমন কথা শুনে স্তম্ভিত ভক্তকূল। ভারতীয় শ্রোতাদের মন খারাপ। বিশ্বের নানা প্রান্তে ছড়িয়ে থাকা অনুরাগীরদেরও নিশ্চয়ই ভাবাচ্ছে গুণী শিল্পীর এই আচমকা সিদ্ধান্ত।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply