টুইটার অফিসের নতুন লোগোর লাইট বন্ধ করতে বাধ্য হলেন ইলন মাস্ক

|

ধনকুবের ইলন মাস্ক টুইটার অধিগ্রহণের পর থেকে বিতর্ক যেন পিছুই ছাড়ছে না। প্রতিটি পদক্ষেপ যেন তৈরি করছে নতুন সমস্যার। এবার লোগো পরিবর্তন নিয়েও পড়লেন বিপাকে। সদর দফতরের নতুন লোগোর আলো দিতে হলো নিভিয়ে। খবর দ্য গার্ডিয়ানের।

সাত দিনও হয়নি টুইটারের ভোল পাল্টে দিয়েছেন মাস্ক। নাম বদলেছে। বদলেছে প্রতীক। নীল পাখিকে উড়িয়ে তার জায়গায় এসেছে সাদাকালো ‘এক্স’। গত ২৪ এপ্রিল এই বদলের সঙ্গে সঙ্গেই সান ফ্রান্সিসকোয় টুইটারের সদর দফতরের ছাদে বসানো হয়েছিল নতুন প্রতীকের সুবিশাল আলোর সাইনবোর্ড। কিন্তু এক সপ্তাহের মধ্যে নিভিয়েও ফেলতে হল সেই আলো।

সান ফ্রান্সিসকোর মার্কেট স্ট্রিটের যে এলাকায় টুইটারের সদর দফতর, সেখানকার বাসিন্দারাই আপত্তি তুলেছেন ওই আলোর সাইনবোর্ড নিয়ে। তারা প্রশাসনের কাছে অভিযোগ করেছেন, ওই সাইনবোর্ডের জ্বলজ্বলে আলো বিরক্তির কারণ হয়ে দাঁড়িয়েছে তাদের। অভিযোগ, অবাঞ্ছিতভাবে ওই আলো ঢুকে পড়ছে তাদের জীবনে।

টুইটারের ওই আলোর সাইনবোর্ডের বিরুদ্ধে অভিযোগ জানিয়ে সান ফ্রান্সিসকোর নগর দফতরে মোট ২৪টি অভিযোগ জমা পড়েছে বলে জানিয়েছে সংবাদ সংস্থা এএফপি। কেউ ওই আলো নিয়ে অভিযোগ করেছেন। কেউ আবার ওই বিশাল সাইনবোর্ড ভেঙে পড়ার আশঙ্কার কথাও জানিয়েছেন। এর পরেই সোমবার সকালে দেখা যায়, টুইটারের সদর দফতরের মাথায় ওই আলোর সাইনবোর্ডটিকে অকেজো করে নামিয়ে দেয়া হয়েছে। পরে টুইটারের তরফে জানিয়ে দেয়া হয়, স্বতঃপ্রণোদিতভাবেই করা হয়েছে এটি।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply