আবারও আদালতের মুখোমুখি ডোনাল্ড ট্রাম্প

|

নির্বাচনের আগে আবারও আদালতের মুখোমুখি ডোনাল্ড ট্রাম্প। ছবি: সংগৃহীত

আবারও আদালতের মুখোমুখি হচ্ছেন মার্কিন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রে ২০২০ সালের নির্বাচনে হস্তক্ষেপের চারটি অভিযোগ আনা হয়। এ নিয়ে গত চার মাসের মধ্যে তৃতীয়বারের মতো ফৌজদারি অভিযোগে অভিযুক্ত হলেন ট্রাম্প। খবর সিএনএনের।

মঙ্গলবার (১ আগস্ট) ট্রাম্পের বিরুদ্ধে ফৌজদারি মামলার তদন্ত করা কৌসুলি জ্যাক স্মিথ ওয়াশিংটন ডিসিতে ৪৫ পৃষ্ঠার অভিযোগপত্রটি দাখিল করেন। তাতে ট্রাম্পের বিরুদ্ধে রাষ্ট্রের সাথে প্রতারণা, ষড়যন্ত্র, রাষ্ট্রীয় কাজে বাধা দেয়া, বেআইনি পথ অবলম্বনসহ মোট ৪টি অভিযোগ আনা হয়। এর প্রেক্ষিতে বৃহস্পতিবার (৩ আগস্ট) ওয়াশিংটনের একটি আদালতে তলব করা হয়েছে ডোনাল্ড ট্রাম্পকে।

অভিযোগপত্রে মার্কিন সাবেক প্রেসিডেন্টের সাথে ষড়যন্ত্রকারী হিসেবে আরও পাঁচজনের নাম উল্লেখ করা হয়েছে। বলা হয়, নির্বাচন বানচাল করতে ক্যাপিটল হিলে আক্রমণের ষড়যন্ত্র করেছিলেন তারা। মার্কিন পার্লামেন্টে হামলার ঘটনায় ৩৮ জন কারাভোগ করছেন।

উল্লেখ্য, ২০২৪ সালে আবারও প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন ডোনাল্ড ট্রাম্প। তিনটি মামলায় তার বিরুদ্ধে ওঠা ৭৮টি অভিযোগ প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের অস্বস্তি আরও বাড়াবে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply