বিশ্বকাপে ম্যাকগ্রার ফেভারিট যে চার দল

|

ছবি: সংগৃহীত

কিংবদন্তি পেসার গ্লেন ম্যাকগ্রার মতে, আসন্ন ২০২৩ বিশ্বকাপের সেমিফাইনালের জন্য ফেবারিট চারটি দল হচ্ছে ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও পাকিস্তান। ঘরের মাঠ আর শক্তিশালী দল বিবেচনায় শিরোপা জয়ে আয়োজক দেশ ভারতকে খানিকটা এগিয়ে রাখছেন সাবেক এই অজি তারকা। সাম্প্রতিক পারফরম্যান্সে তার পছন্দের বাকি দুই দল পাকিস্তান ও গেল আসরের চ্যাম্পিয়ন ইংল্যান্ড। সিএনবিসি টিভির খবর।

বিশ্বকাপের বাকি দুই মাসেরও কম সময়। ক্রিকেট বিশ্বে সমর্থকসহ সাবেক ক্রিকেটারদের আলোচনার টেবিলে হট টপিক এখন বিশ্বকাপ। কোন দল ফাইনাল খেলবে, সেমি খেলার সুযোগ কাদের বেশি- এসব নিয়েই চলছে আলোচনা, তর্ক-বিতর্ক আর মন্তব্য।
সাবেক ক্রিকেটারদের অনেকেই বিভিন্ন সাক্ষাৎকারে জানিয়েছেন, তাদের চোখে এবারের বিশ্বকাপের সেরা চার কারা। বেশিরভাগের তালিকাতেই আছে ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও পাকিস্তানের নাম।

ব্যতিক্রম নন গ্লেন ম্যাকগ্রাও। বাকিদের কণ্ঠেই যেন সুর মেলালেন অস্ট্রেলিয়ার সাবেক এই কিংবদন্তি পেসার। তিনি বলেন, আমি অস্ট্রেলিয়াকে শেষ চারে রেখেছি দেখে অবাক হবেন না। আর অবশ্যই ভারতকেও রাখবো, যেহেতু তারা ঘরের মাঠে খেলছে। ইংল্যান্ড বেশ দুর্দান্ত খেলছে। পাকিস্তানও ভালো দল। তাই এই চারটে দেশই আমার তালিকায় থাকবে।

শক্তিশালী দল আর হোম কন্ডিশন বিবেচনায় বিশ্বকাপ জয়ের পথে ভারতকে এগিয়ে রাখছেন সাবেক এই তারকা। গ্লেন ম্যাকগ্রা বলেন, আমার প্রিয় দল অস্ট্রেলিয়া। তবে, এদের মধ্যে ভারতের শিরোপা জয়ের সুযোগই বেশি। শুধু ঘরের মাঠে খেলার সুবিধা নয়, ভারতের বেশ ভালো একটা দল আছে।

৫ অক্টোবর পর্দা উঠবে ওয়ানডে বিশ্বকাপের নবম আসরের। তর্ক-বিতর্ক আলোচনা ছাপিয়ে মাঠের লড়াইয়ে কে হবে সেরা, সেটার জন্যই এখন অপেক্ষা।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply