মাদারীপুরের মানব পাচারকারী চক্রের হোতা ঢাকায় গ্রেফতার

|

অভিযুক্ত এমদাদ বেপারী।

স্টাফ করেসপনডেন্ট, মাদারীপুর:


মাদারীপুরের মানবপাচারকারী চক্রের হোতা এমদাদ বেপারীকে (৫০) ঢাকার কেরাণীগঞ্জ থেকে গ্রেফতার করেছে র‍্যাব। রোববার (৬ আগস্ট) রাতে কেরাণীগঞ্জের একটি বাসা থেকে গ্রেফতারের পর তাকে মাদারীপুর সদর থানায় হস্তান্তর করা হয়।

এদিকে, এমদাদ বেপারী গ্রেফতার হওয়ার খবর শুনে রোববার সকাল থেকে সদর থানায় অবস্থান নেয় লিবিয়ায় পাচার হওয়া ২০ নিখোঁজ যুবকের স্বজনরা। তারা অভিযুক্ত এমদাদের শাস্তি দাবি করেন এবং নিখোঁজ স্বজনদের সন্ধান চান।

ভুক্তভোগী পরিবারের সদস্যরা।

মাদারীপুর সদর থানার পরিদর্শক (অপারেশন) সেলিম সরদার জানান, মাদারীপুর সদর উপজেলার কুমড়াখালী গ্রামের শফিজ উদ্দিন বেপারীর ছেলে এমদাদ বেপারী জেলার বিভিন্ন এলাকার বেকার যুবকদের ইতালি পাঠানোর প্রতিশ্রুতি দিয়ে কয়েক কোটি টাকা হাতিয়ে নেয়। কিন্তু এদের মধ্যে অনেক যুবককে সরাসরি ইতালি না পাঠিয়ে লিবিয়ায় পাঠিয়ে মাফিয়াদের কাছে বিক্রি করে দেয়। পরে সন্তানকে মুক্তিপণ নিয়ে ছাড়িয়ে আনেন কেউ কেউ।

তিনি আরও জানান, সর্বশেষ ২০২২ সালের ১২ মার্চ মাদারীপুর সদর উপজেলার পেয়ারপুর ইউনিয়নের নয়াচর গ্রামের গফুর মাতুব্বরের ছেলে শাহাবুল মাতুব্বরকে ইতালি পাঠানোর কথা বলে ১৫ লাখ টাকা নেন। পরে তাকে ইতালি না পাঠিয়ে লিবিয়ায় মানবপাচারকারী চক্রের হাতে বিক্রি করে দিয়ে মুক্তিপণ দাবি করেন।

পুলিশ পরিদর্শক জানান, এ ঘটনায় শাহাবুলের বাবা গফুর মাতুব্বর বাদী হয়ে এমদাদ বেপারীর বিরুদ্ধে আদালতে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত এমদাদকে মানব পাচার আইনে আদালতে প্রেরণ করা হবে বলে জানান তিনি।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply