সামরিক প্রধানসহ ৫ জেএমবি সদস্য গ্রেফতার

|

বগুড়া ব্যুরো

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি’র রাজশাহী ও রংপুর বিভাগের সামরিক প্রধানসহ ৫ সদস্যকে গ্রেফতার করেছে বগুড়া পুলিশ। মঙ্গলবার গভীর রাতে জেলার শেরপুর উপজেলা থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে জব্দ করা হয় বিদেশী পিস্তলসহ গুলি ও ধারালো অস্ত্র।

বুধবার দুপুরে সংবাদ ব্রিফিংয়ে বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফু ভূঞা জানান, গাজীপুরে জেএমবির শুরা সদস্য খোরশেদ মাস্টারের সঙ্গে বৈঠক শেষে নতুন পরিকল্পনা নিয়ে উত্তরাঞ্চলে ফিরছিলো কয়েকজন জেএমবি সদস্য। এমন খবরের ভিত্তিতে মঙ্গলবার রাত দেড়টার দিকে শেরপুর উপজেলার মির্জাপুর এলাকায় অভিযান চালায় পুলিশ সদস্যরা। এসময় রাস্তার পাশ থেকে গ্রেফতার করা হয় রংপুর বিভাগের সামরিক প্রধান শহিদুল্লাহ, রাজশাহী বিভাগের সামরিক প্রধান বুলবুল এবং সামরিক সদস্য মাসুদ রানা, আতিকুর রহমান সৈকত ও মিজানুর রহমান ওরফে দর্জি মিজানকে। তাদের কাছ থেকে জব্দ করা হয় দুটি বিদেশী পিস্তল, ১০ রাউন্ড গুলি, তিনটি বার্মিজ চাকু ও এক জোড়া হ্যান্ডকাপ।

পুলিশ সুপার জানান, গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা এলাকায় গত সোমবার জেএমবির বর্তমান কার্যক্রম ও ভবিষ্যত পরিকল্পনা নিয়ে বিস্তারিত বৈঠক হয়। জেএমবির শুরা সদস্য খোরশেদ মাস্টার, মিডিয়া বিভাগের প্রদান হাসান আলী ও আরেক শুরা সদস্য সাদেকুল ইসলাম ওই বৈঠকে উপস্থিত ছিলো। কি পরিকল্পনা নিয়ে তারা উত্তরাঞ্চলে ফিরছিলো তা জানার চেষ্টা চলছে বলেও জানিয়েছেন পুলিশ সুপার।

দুপুরে গ্রেফতার জঙ্গিদের ১০ দিন করে রিমান্ড চেয়ে বগুড়ার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠিয়েছে পুলিশ।









Leave a reply