সুনামগ‌ঞ্জে ইউ‌পি চেয়ারম্যা‌নের দুই বছর কারাদণ্ড

|

সুনামগঞ্জ প্র‌তি‌নিধি

সুনামগঞ্জের ছাতক উপজেলার সিংচাপইড় ইউনিয়নের বহুল আলোচিত একাধিক মামলার আসামি ইউপি চেয়ারম্যান সাহাব উদ্দিন সাহেলসহ ৭ জনকে দুই বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার দুপুরে সুনামগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও দ্রুত বিচার আইন আদালতের বিচারক মো. দেলোয়ার হোসেন আসামিদের এই দণ্ডাদেশ দেন।

আদালত সূ‌ত্রে জানা যায়, ২০১৭ সালের ১০ আগস্ট ছাতক উপজেলা পরিষদের সমন্বয়সভা শেষে উপজেলা চত্বরে আরেক ইউপি চেয়ারম্যান ও ছাতক উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক বিল্লাল আহমদসহ কয়েকজন আওয়ামী লীগ নেতার উপর অতর্কিত চড়াও হন ইউপি চেয়ারম্যান সাহেল ও তার লোকজন। প্রকাশ্যে উপজেলা পরিষদ চত্বরে দেশিয় অস্ত্রশস্ত্র দিয়ে তাদের মারধর করা হয়।

এ ঘটনায় ১৩ আগস্ট দ্রুত বিচার আইনে সাহেলসহ সাতজনের বিরুদ্ধে ছাতক থানায় মামলা করেন বিল্লাল আহমদ। বুধবার আদালত আ‌লো‌চিত এ মামলার রায় দেন।

মামলার দণ্ডপ্রাপ্ত অন্য আসামিরা হলেন, কামারগাঁও গ্রামের আবুল হাসনাত (২৮), গহরপুর গ্রামের বাবুল মিয়া (৩০), কালিপুর গ্রামের আব্দুল কাইয়ুম (৩০), গহরপুর গ্রামের জসিম উদ্দিন (৩২), কালিপুর গ্রামের আবুল খয়ের (৪০) ও সাতগাও গ্রামের শাহিন মিয়া (৩৫)।

সুনামগঞ্জ পাবলিক প্রসিকিউটর ড. খায়রুল কবীর রোমেন বলেন, দ্রুত বিচার আইনের মামলায় ইউপি চেয়ারম্যান সাহেলসহ ৭ জনকে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। তার বিরুদ্ধে আরো একাধিক মামলা রয়েছে বলে জানান তিনি। মামলার আসা‌মিরা বর্তমানে পলাতক আ‌ছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply