হ্যারি কেইন এখন বায়ার্নের খেলোয়াড়

|

ছবি: সংগৃহীত

চার বছরের চুক্তিতে ইংলিশ স্ট্রাইকার হ্যারি কেইনকে টটেনহাম হটস্পার থেকে দলে ভিড়িয়েছে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ। ক্লাবের অফিসিয়াল ওয়েবসাইটে শনিবার ( ১২ আগস্ট) এই ঘোষণা দেয়া হয়। ইএসপিএন জানিয়েছে, বেশ কয়েক সপ্তাহ ধরে চলা দর কষাকষির শেষে ১০০ মিলিয়ন ইউরোর বেশি মূল্যে ৩০ বছর বয়সী কেইনকে ছাড়তে সম্মত হয় টটেনহাম। এরপর শুক্রবার (১১ আগস্ট) বায়ার্নে মেডিকেল টেস্ট করান টটেনহামের ইতিহাসে সর্বোচ্চ গোলের মালিক হ্যারি কেইন।

স্পার্সদের হয়ে চুক্তির মেয়াদ এক বছর বাকি থাকলেও প্রিমিয়ার লিগের চলতি আসর শুরুর আগেই নিজের গন্তব্য পাল্টাতে মরিয়া ছিলেন কেইন। বায়ার্নের ওয়েবসাইটে এই তারকা স্ট্রাইকার বলেন, এফসি বায়ার্নের অংশ হতে পারে আমি আনন্দিত। এটি বিশ্বের অন্যতম বড় ক্লাব। সব সময়েই বলেছি, ফুটবলের সর্বোচ্চ পর্যায়ে প্রতিযোগিতা করার মাধ্যমে নিজেকে প্রমাণ করতে চাই আমি। জয় করার মানসিকতা দিয়ে ক্লাবকে সংজ্ঞায়িত করা হয়। সে দিক দিয়ে, এখানে এসে ভালো লাগছে।

কেইনকে স্বাগত জানিয়ে বায়ার্ন সভাপতি হার্বার্ট হেইনার বলেছেন, হ্যারি কেইন, মিউনিখে আপনাকে স্বাগতম। শীর্ষ পর্যায়ের এই ফুটবলারের আগমনে আমরা আনন্দিত। হ্যারি শুধু বায়ার্নকেই শক্তিশালী করবে না, বরং সে এখন গোটা বুন্দেসলিগার সম্পদ।

টটেনহামের সর্বোচ্চ গোলদাতার সাথে ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতার রেকর্ড নিয়ে বায়ার্নে গেলেন হ্যারি কেইন। ২১৩টি প্রিমিয়ার লিগ গোল নিয়ে তার অবস্থান কেবল অ্যালান শিয়ারারের নিচে। ক্যারিয়ারে এখনও কোনো মেজর ট্রফি জয় করতে না পারা কেইন গেলেন এমন এক ক্লাবে, যারা গত ১১টি বুন্দেসলিগা টানা জয় করেছে। অবশেষে হয়তো, কেইনের ট্রফি খরা ঘুচতে যাচ্ছে।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply