অভিষেকে বেলিংহাম ফেরালেন ‘জিদান’কে, রিয়ালের শুভ সূচনা

|

ছবি: সংগৃহীত

জয় দিয়ে লিগ অভিযান শুরু করেছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। রদ্রিগো ও জুড বেলিংহামের গোলে অ্যাথলেটিক বিলবাওকে ২-০ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোসরা। রাতটা বিশেষ ছিল রিয়ালের হয়ে লা লিগায় অভিষিক্ত এ মৌসুমে সাড়া জাগানো ইংলিশ সাইনিং জুড বেলিংহামের জন্য। দুর্দান্ত গোলে কেবল অভিষেকই রাঙাননি, রিয়ালের জার্সিতে কিংবদন্তি জিনেদিন জিদানকে মনে করে দিয়েছে তার গোল।

স্প্যানিশ লিগে নিজেদের প্রথম ম্যাচে অ্যাথলেটিক বিলবাওয়ের আতিথ্য নেয় রিয়াল মাদ্রিদ। সান মামেস স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই আক্রমনণাত্বক ছিল রিয়াল। ২৮ মিনিটে প্রথম লিড নেয় লস ব্লাঙ্কোসরা। ড্যানি কারভাহালের অ্যাসিস্টে স্কোরশিটে নাম তোলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রদ্রিগো।

৩৫ মিনিটে গতির ঝড়ে বিলবাও রক্ষণে কাঁপন ধরিয়ে দেন ভিনিসিয়াস জুনিয়র। কিন্তু বিলবাও কিপার উনাই সিমন রুখে দেন এই ব্রাজিলিয়ানের শট। তবে এক মিনিট পরই রিয়ালের হয়ে দ্বিতীয় গোল করেন নতুন রিক্রুট জুড বেলিংহাম। ডেভিড আলাবার কর্নার থেকে নিখুঁত ফিনিসিংয়ে গোল করেন বেলিংহাম।

আর এখানেই চলে এলেন রিয়াল কিংবদন্তি জিদান! আলাবার নেয়া কর্নার কিক থেকে বল পান ডি বক্সে ফাঁকায় থাকা বেলিংহাম পান বল। ডান পায়ের ফার্স্ট টাচে বল ড্রপ করে গোলরক্ষক উনাই সিমনের জন্য তৈরি করে অমোচনীয় এক ধাঁধাঁ! আর, বাঁ পাশের কোণ দিয়ে বল আশ্রয় নেয় জালে। ঝাঁপিয়ে পড়েও বলের নাগাল পাননি তিনি। বেলিংহামের এই গোলটাই মনে করিয়ে দিয়েছে জিনেদিন জিদানকে। এই ফরাসি কিংবদন্তিও রিয়ালের জার্সিতে অনেকটাই অনুরূপ গোল করেছিলেন। জিদান ও বেলিংহামের জার্সি নাম্বারও এক, ‘৫’! বেলিংহামের মাঝে জিদানের ছায়া তাই মাদ্রিদ সমর্থকেরা দেখতেই পারে!

পুরো ম্যাচে বিলবাওয়ের রক্ষণে অন টার্গেটে ৮টি শটটি নিলেও আর গোল না হওয়ায় ২-০’র জয়ে তুষ্ট থাকে লস ব্লাঙ্কোসরা। তবে চোট নিয়ে ডিফেন্ডার মিলিতাও মাঠ ছাড়ায় কিছুটা দুশ্চিন্তা ছড়িয়েছে রিয়াল শিবিরে। এর আগে, এসিএল ইনজুরিতে লম্বা সময়ের জন্য মাঠের বাইরে চলে গেছেন রিয়াল গোলরক্ষক থিবো কর্তোয়া।

আরও পড়ুন: রোনালদোর জোড়া গোলে প্রথম আরব ক্লাব কাপের স্বাদ পেলো নাসর

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply