নেইমার-এমবাপ্পে বিহীন পিএসজির হোঁচট

|

ছবি: সংগৃহীত

লিগ ওয়ানে মৌসুমের প্রথম ম্যাচেই হোঁচট খেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন প্যারিস সেইন্ট জার্মেই। পুরো ম্যাচ জুড়ে আক্রমণে একচেটিয়া আধিপত্য দেখালেও গোলের দেখা পায়নি পিএসজি। যার ফলে লরিয়েন্টের বিপক্ষে গোলশূন্য ড্র’য়ের হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয় লুইস এনরিকের দলকে।

নিজেদের ঘরের মাঠ পার্ক দেস প্রিন্সেস স্টেডিয়ামে লরিয়েন্টকে আতিথ্য জানায় পিএসজি। দলবদল নিয়ে গুঞ্জনের মধ্যে থাকা কিলিয়ান এমবাপ্পে ও নেইমারকে এই ম্যাচের দলের বাইরে রাখেন পিএসজি কোচ। এদিন, ম্যাচের শুরু থেকেই ম্যাচের শুরু থেকেই বল নিয়ন্ত্রণে একক আধিপত্য দেখায় স্বাগতিকরা।

ছবি: সংগৃহীত

ম্যাচের অষ্টম মিনিটে প্রথম ভালো সুযোগ পায় পিএসজি। বক্সের বাইরে থেকে অভিষিক্ত পর্তুগিজ ফরোয়ার্ড গনসালো রামোসের বাঁ পায়ের শট ঝাঁপিয়ে এক হাতে ফেরান সফরকারী গোলরক্ষক। এরপর ম্যাচের ৩৬ মিনিটে স্বাগতিকদের সামনে আরেকটি সুযোগ আসে। এবার ডিফেন্ডার লুকা এরনঁদেজের ভলি উড়ে যায় ক্রসবারের ওপর দিয়ে।

দ্বিতীয়ার্ধেও বলের নিয়ন্ত্রণ ধরে রেখে আক্রমণ শাণায় পিএসজি। ৭৬তম মিনিটে গোল প্রায় পেয়েই যাচ্ছিল তারা। স্প্যানিশ মিডফিল্ডার ফাবিয়ান রুইসের প্রচেষ্টা দারুণ দক্ষতায় ঠেকান গোলরক্ষক।

ছবি: সংগৃহীত

পুরো ম্যাচে ৭৮ শতাংশ সময় বল দখলে রেখে গোলের জন্য পিএসজি শট নেয় মোট ২০টি, যার ৪টি ছিল লক্ষ্যে। আর লরিয়েন্ট ৪ শটের একটিও লক্ষ্যে ছিল না। শেষ পর্যন্ত গোলশূন্য ড্র’য়ের হতাশা নিয়ে মাঠ ছাড়ে শিরোপাধারীরা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply