কোচ-খেলোয়াড়ের লাল কার্ড ও ড্রতে শুরু বার্সার মৌসুম

|

ছবি: সংগৃহীত

লা লিগার ২০২৩-২৪ মৌসুমটা মসৃণ হলো না বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনার। মৌসুমের প্রথম ম্যাচেই গেতাফের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে তারা। সেই সাথে, দুইটি লাল কার্ডও দেখতে হয়েছে কাতালান জায়ান্টদের। প্রথমার্ধে রাফিনিয়া লাল কার্ড দেখলে বাকি অর্ধ ১০ জন নিয়েই খেলতে হয় বার্সাকে। এরপর ডাগআউট থেকে লাল কার্ড দেখেছেন কোচ জাভি হার্নান্দেজও। ফলাফলের মতো মাঠের খেলোয়াড় সংখ্যায়ও সমতা নিশ্চিত হয় যখন দ্বিতীয়ার্ধে গেতাফের হাইমে মাতাও মাঠ ছাড়েন লাল কার্ড দেখে।

শুরু থেকেই স্বভাবসুলভ বলের দখল রেখে আক্রমণাত্মক খেলার চেষ্টা চালায় বার্সেলোনা। প্রথমার্ধ শেষ হওয়ার দুই মিনিট আগেই বড় এক ধাক্কা খায় বার্সা। ম্যাচের ৪৩ মিনিটে রাফিনহার লাল কার্ড খাওয়ার পরই কিছুটা আক্রমণাত্মক হয়ে খেলতে শুরু করে গেতাফে। তবে দ্বিতীয়ার্ধে শুরুতে হাইমে মাতার লাল কার্ড খেলে স্বাগতিকরাও পরিণত হয় ১০ জনে। এরপর আবারও ম্যাচে বার্সেলোনার দাপট শুরু হয়।

ম্যাচটা উত্তেজনাকর হয়ে ওঠে ৭০তম মিনিটে। এক দিকে গোল পাচ্ছেন না দলের স্ট্রাইকাররা। এর সঙ্গে যুক্ত হয়েছে রেফারির বিতর্কিত সিদ্ধান্ত। ৭০ মিনিটে বার্সেলোনার মরোক্কান উইঙ্গার আবদেসসামাদ এজালজুলি ফাউলের শিকার হওয়ার পরে সহকারী রেফারির সঙ্গে বাগবিতন্ডায় জড়িয়ে পড়েন জাভি। দেখেন লাল কার্ড। বাকি ম্যাচটা তাকে দেখতে হয় বক্সে বসে।

https://twitter.com/ESPNFC/status/1690834205289111559?s=20

তার পাঁচ মিনিট পর খুব সহজ একটি সুযোগ হাতছাড়া করে বার্সেলোনার ডিফেন্ডার আলেহান্দ্রো বালদে। গেতাফের বিপক্ষে মাঠে নামানো হয় ১৬ বছর বয়সী ফুটবলার লামিন ইয়ামালকে। তবে শেষ পর্যন্ত গোলশূন্যভাবেই শেষ হয় ম্যাচটি।

গেতাফের মাঠে এ নিয়ে টানা চার ম‍্যাচে গোল করতে ব‍্যর্থ হলো বার্সেলোনা। রবার্ট লেভানদোভস্কি-আনসু ফাতিরা দ্বিতীয়ার্ধে মিস করেছেন একের পর এক সুযোগ। জাভির মুখভঙ্গি দেখে তার হতাশা চিনে নিতে খুব একটা কষ্ট হবে না দর্শকদের। সাথে নিজেরও লাল কার্ড দেখার ঘটনায় একদমই অনাকাঙ্ক্ষিতভাবে মৌসুম শুরু করতে হলো জাভিকে।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply