‘এখন এসব বাদ দেয়া উচিত’, মাস্কের সাথে কেজ ফাইট নিয়ে জাকারবার্গ

|

ছবি: সংগৃহীত

টেসলা মোটরসের সিইও ইলন মাস্কের সাথে মেটা সিইও মার্ক জাকারবার্গের বহুল আলোচিত ‘কেজ ফাইট’ নিয়েছে নতুন মোড়। জাকারবার্গ দাবি করেছেন, এই লড়াইয়ের ব্যাপারে মাস্ক সিরিয়াস নন। তাই, এসব লড়াইয়ের আলোচনা এখন বাদ দেয়া উচিত বলে মন্তব্য করেছেন জাকারবার্গ। বিবিসির খবর।

সামাজিক যোগাযোগমাধ্যম থ্রেডস’এ রোববার (১৩ আগস্ট) মার্ক জাকারবার্গ বলেন, ইলন লড়াইয়ের কোনো সময় ঠিক করবে না। আবার বলছে, তার সার্জারি করাতে হবে। এখন আবার বলেছে, আমার বাড়ির উঠানে প্র্যাকটিস করতে চায়। ইলন যদি কখনও এ ব্যাপারে সিরিয়াস হয় এবং লড়াইয়ের তারিখ ঠিক করতে চায়, তবে তার জানা আছে আমাকে কোথায় পাওয়া যাবে। অন্যথায়, এখন অন্যান্য বিষয় নিয়ে মাথা ঘামানো দরকার। আমি এমন লোকদের সাথে লড়তে চাই যারা খেলাকে জরুরি হিসেবেই দেখে।

৩৯ বছর বয়সী জাকারবার্গ এর আগে আলোচিত এই ‘কেজ ফাইটের’ জন্য ২৬ আগস্ট তারিখ ঠিক করেন। অন্যদিকে, ৫২ বছর বয়সী ইলন মাস্ক এখনও তারিখ নির্ধারণের ব্যাপারে কিছুই জানাননি।

গত সপ্তাহেই মাস্ক জানিয়েছিলেন, এই লড়াই সরাসরি সম্প্রচার করবে ‘এক্স’, যাকে অনেকেই টুইটার নামে চেনে। তিনি আরও বলেন, ইদানীং সারাদিনই তিনি লড়াইয়ের প্রস্তুতি নেয়ার কাজে ভারোত্তোলন করছেন। সেই সাথে জানান, এই লড়াই থেকে প্রাপ্ত সকল অর্থ চ্যারিটিতে দান করা হবে।

ব্রাজিলিয়ান জিও-জিৎসু অনুশীলন করা মার্ক জাকারবার্গ গত মে মাসে ক্যালিফোর্নিয়ায় অনুষ্ঠিত হওয়া মার্শাল আর্ট টুর্নামেন্টে হোয়াইট বেল্ট ক্যাটাগরিতে স্বর্ণ এবং রৌপ্য জয় করেছেন। গত জুন মাসেই দুই বিলিয়নিয়ার, মার্ক জাকারবার্গ ও ইলন মাস্ক একটি কেজ ফাইটে লড়ার ব্যাপারে মনস্থির করেন। মেটা যখন প্রথমবারের মতো থ্রেডস নিয়ে আসে, তখন থেকেই এই প্ল্যাটফর্মকে টুইটারের সরাসরি প্রতিদ্বন্দ্বী হিসেবে দেখা হচ্ছে। দুই সিইওর লড়াই নিয়ে তখন থেকেই উত্তপ্ত সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যম।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply