বায়তুল মোকাররমে সাঈদীর গায়েবানা জানাজার অনুমতি দেয়া হবে না: ডিএমপি

|

ছবি: সংগৃহীত

বায়তুল মোকাররমে জামায়াত নেতা দেলাওয়ার হোসেন সাঈদীর পূর্ব ঘোষিত গায়েবানা জানাজার অনুমতি হতে দেয়া হবে না বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক।

মঙ্গলবার (১৫ আগস্ট) সকালে সাংবাদিকদের সাথে মত বিনিময়কালে তিনি বলেন, সাঈদীর লাশ হস্তান্তর করা নিয়ে জামায়াত শিবির ও তার স্বজনরা নাটক এবং তাণ্ডব চালিয়েছে।

বিনা পোস্টমর্টেমে সাঈদীর মরদেহ তার সমর্থকরা পিরোজপুর নিয়ে যেতে চেয়েছিল জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, সে অনুযায়ী প্রস্তুতি নেয়া হচ্ছিল। এরপর জামায়াত শিবিরের নেতাকর্মীরা জানাজা পড়াতে চাইলো। তাদের জানাজা পড়তে দেয়া হলো। তারা জানাজা না পড়ে দোয়া মোনাজাত করলো। এরপর যখন পিরোজপুর নেয়ার কাজ শুরু হলো তখন আবার তারা লাশ পিরোজপুর নিতে দেবে না। তারা লাশবাহী গাড়ির সামনে শুয়ে পড়লো। অনেক নাটক শুরু করলো। এরপর পুলিশকে লক্ষ্য করে জামায়াত শিবির কর্মীরা শুরু করলো হামলা-ভাঙচুর। অসীম ধৈর্য সহকারে তাদের তাণ্ডব সহ্য করি। কিন্তু ফজরের নামাজের পর হাসপাতালের দখল নিয়ে ফেললো তারা আর, তাদের নেতাকর্মীদের শাহবাগে জমায়েত হতে ফেসবুকে প্রচার শুরু করলো।

খন্দকার গোলাম ফারুক বলেন, মানবিক কারণেই পুলিশ প্রথম দিকে অ্যাকশনে ছিল না। তবে জামায়াত শিবিরের চরিত্র পাল্টায়নি উল্লেখ করে ডিএমপি কমিশনার বলেন, শক্তি প্রয়োগ করে তাদের ছত্রভঙ্গ করা হয়েছে। আগামীকালের গায়েবানা জানাজার অনুমতি দেয়া হবে না।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply