নেত্রকোণায় কৃষক হত্যার দায়ে ৭ জনের যাবজ্জীবন

|

কামাল হোসাইন,নেত্রকোণা

নেত্রকোণার দূর্গাপুরে কৃষক সবুজ মিয়াকে হত্যার দায়ে ৭ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সাথে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরো তিনমাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১২ টায় আসামিদের উপস্থিতিতে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক কে এম রাশেদুজ্জামান রাজা এ রায় প্রদান করেন।

একই মামলায় আরো ৮ জনকে বেখসুর খালাস দেয়া হয়েছে। দণ্ডপ্রাপ্তরা হলেন, রফিকুল ইসলাম, আসাদ মিয়া, তাজুল ইসলাম, আব্দুল আজিজ, বজলুর রহমান, আব্দুস সাত্তার ও জামাল উদ্দিন। সকলেই দূর্গাপুরের ভাদুয়াপাড়া গ্রামের বাসিন্দা।

নেত্রকোণা জজ আদালতের পিপি সাইফুল আলম প্রদীপ জানান, জমি সংক্রান্ত বিরোধের জেরে ২০০৭ সালের ৭ই মার্চ পূর্ব পরিকল্পিত ভাবে আসামিরা সবুজ মিয়াকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে। খবর পেয়ে স্থানীয়রা সবুজকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। পরবর্তীতে ৮ মার্চ নিহতের ভাই আনিসুর রহমান বাদী হয়ে ১৫ জনকে আসামি করে দূর্গাপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে ২০০৯ সালের ৩ জুন আদালতে চার্জশিট দাখিল করেন। আদালত ৭ জন স্বাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে এ রায় প্রদান করেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply