অবসর ভেঙে ইংল্যান্ডের ওয়ানডে দলে ফিরলেন স্টোকস

|

ছবি: সংগৃহীত

শেষ পর্যন্ত গুঞ্জনই সত্যি হলো। অবসর ভেঙে ইংল্যান্ডের ওয়ানডে দলে খেলার সিদ্ধান্ত নিয়েছেন ২০১৯ বিশ্বকাপ ফাইনালের ম্যাচসেরা খেলোয়াড় বেন স্টোকস। নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের স্কোয়াডে এই অলরাউন্ডারকে রেখেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। খবর ইএসপিএন ক্রিকইনফো।

গত বছরের জুলাইয়ে হুট করেই ওয়ানডে থেকে অবসরের সিদ্ধান্ত নেন ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক বেন স্টোকস। তবে সেই সিদ্ধান্ত থেকে ‘ইউটার্ন’ নিয়ে অক্টোবর থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপে খেলবেন এই অলরাউন্ডার।

ইংল্যান্ডের গণমাধ্যম স্কাইস্পোর্টস জানিয়েছে হাঁটুর চোটের জন্য অস্ত্রোপচার করানোর কথা ছিল স্টোকসের। তবে বিশ্বকাপ খেলার ভাবনায় আপাতত তা পিছিয়ে দেয়া হয়েছে। অর্থাৎ কেবল ব্যাটার হিসেবে বিশ্বকাপে খেলবেন স্টোকস।

স্টোকসের ফেরা নিয়ে ইংল্যান্ড জাতীয় দলের নির্বাচক লুক রাইট বলেন, বেন স্টোকসের প্রত্যাবর্তন দলের ম্যাচ জেতার ক্ষমতা বাড়িয়ে দেবে, সঙ্গে তার নেতৃত্বগুণ তো রয়েছেই। আমি নিশ্চিত যে প্রত্যেক ভক্ত তাকে আবার ইংল্যান্ডের ওয়ানডে জার্সিতে ফিরতে দেখে আনন্দ পাবে।

সীমিত ওভারে ইংল্যান্ডের পরবর্তী সিরিজ নিউজিল্যান্ডের বিপক্ষে। আগামী ৩০ আগস্ট থেকে শুরু হবে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এরপর ৮ সেপ্টেম্বর থেকে শুরু হবে চার ম্যাচের ওয়ানডে সিরিজ। এই সিরিজকে সামনে রেখে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ইসিবি।

ইংল্যান্ডের ওয়ানডে দল: জস বাটলার (অধিনায়ক), মঈন আলী, গাস অ্যাটকিনসন, জনি বেয়ারস্টো, স্যাম কারান, লিয়াম লিভিংস্টোন, ডেভিড মালান, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, রিস টপলি, ডেভিড উইলি, মার্ক উড, ক্রিস ওকস।

ইংল্যান্ডের টি-টোয়েন্টি দল: জস বাটলার (অধিনায়ক), রেহান আহমেদ, মঈন আলি, গাস অ্যাটকিনসন, জনি বেয়ারস্টো, হ্যারি ব্রুক, স্যাম কারান, বেন ডাকেট, উইল জ্যাকস, লিয়াম লিভিংস্টোন, ডেভিড মালান, আদিল রশিদ, জশ টঙ্গু, জন টার্নার, লুক উড।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply