সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করে ফেসবুকে পোস্ট, শাস্তির মুখে পড়তে যাচ্ছেন পুলিশ সদস্য

|

ফাইল ছবি

রাজশাহী ব্যুরো:

যুদ্ধাপরাধ মামলায় আজীবন দণ্ডপ্রাপ্ত আসামি দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক জানিয়ে ফেসবুকে পোস্ট দেয়ায় শাস্তির মুখে পড়তে যাচ্ছেন রাজশাহী মহানগর পুলিশের সদস্য খায়রুল ইসলাম। এর আগে, গত ১৪ আগস্ট রাতে সাঈদীর মৃত্যুর পর শোক প্রকাশ করে ফেসবুকে পোস্ট দেন তিনি।

জানা গেছে, আরএমপির কোর্ট ইন্সপেক্টর পদে কর্মরত এ পুলিশ সদস্য ছাত্রজীবনে ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন। এ প্রসঙ্গে শাস্তিপ্রাপ্ত পুলিশ সদস্য খাইরুল ইসলাম জানান, সরল মনে পোস্টটি করেছিলাম। পরে সমালোচনার মুখে পোস্টটি ডিলিটও করে দেই।

এ প্রসঙ্গে রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আহসানুল হক পিন্টু বলেন, একসময় রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের রাজনীতির সাথে যুক্ত ছিলেন খায়রুল।

জানা গেছে, খাইরুলের ফেসবুক পোস্টের বিষয়টি জানাজানি হলে আরএমপি’র সাইবার ইউনিটকে এ ব্যাপারে একটি প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন মহানগর পুলিশ কমিশনার। তার নির্দেশনা মোতাবেক তদন্ত করে বিষয়টি নিশ্চিত হয় সাইবার ইউনিট। বুধবার (১৬ আগস্ট) দুপুরে তদন্ত প্রতিবেদন দাখিল করে তারা। প্রতিবেদনে জানানো হয়েছে, আরও বেশ কয়েকজন পুলিশ সদস্য ওই পোস্টে রিঅ্যাক্টও করেছিলেন।

এ প্রসঙ্গে রাজশাহীর অতিরিক্ত পুলিশ কমিশনার বিজয় বসাক বলেন, পুলিশ সদস্য যাকে নিয়ে পোস্ট দিয়েছিলেন তিনি একজন দণ্ডপ্রাপ্ত আসামি।এ বিষয়ে হওয়া তদন্ত প্রতিবেদন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। নির্দেশনা অনুসারে পরবর্তি ব্যবস্থা গ্রহণ করা হবে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply