প্যালেসের মাঠে ১০ জনের আর্সেনালের কষ্টার্জিত জয়

|

ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লীগে টানা দ্বিতীয় জয় পেয়েছে আর্সেনাল। ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে মার্টিন ওডেগার্ডের একমাত্র গোলে জয় পায় গানাররা। তবে শেষ ২৩ মিনিট ১০ জন নিয়ে খেলায় ঘাম ছুটেছিল মিকেল আর্টেটার শিষ্যদের।

ঘরের মাঠে বরাবরই শক্ত প্রতিপক্ষ ক্রিস্টাল প্যালেস। তাই শুরুতে কিছুটা সাবধানি ছিল মিকেল আর্টেটার দল। আক্রমণের পাশাপাশি সমান মনোযোগ ছিল রক্ষণেও। দুই দল গোলের জন্য চেষ্টা চালালেও প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য সমতায়। অবশ্য এনকেতিয়ার শট পোস্টে লেগে না ফিরলে এগিয়ে থেকে বিরতিতে যেতে পারত গানাররা।

ছবি: সংগৃহীত

দ্বিতীয়ার্ধে আর্সেনালের গোলে ঠিকই জড়িয়েছে এনকেতিয়ার নাম। গ্যাব্রিয়েল মার্টিনেল্লির ফ্রি কিকে বল দখলে তিনি এগিয়ে এলে স্বাগতিক কিপার স্যাম জনস্টন তাকে বক্সে ফেলে দেন। রেফারি ডেভিড কুটে পেনাল্টির বাঁশি বাজান, স্পটকিক থেকে গোল করে সফরকারীদের এগিয়ে দেন নরওয়েজিয়ান মিডফিল্ডার মার্টিন ওডেগার্ড।

আর্সেনালের বিপদ বাড়ে ম্যাচের ৬৭ মিনিটে। ৭ মিনিটের ব্যবধানে দুই ফাউলের কারণে লালকার্ড মাঠ ছাড়েন দলের ডিফেন্ডার তাকেহিরো তোমিয়াসু। ম্যাচের পরের অনেকটা সময় ১০ জন নিয়েই খেলতে হয়েছে গানারদের। তাতে চাপে পড়লেও গোল হজম করতে হয়নি সফরকারীদের। শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছেড়েছে মিকেল আর্টেটার শিষ্যরা।

টানা ২ ম্যাচে ২ জয় নিয়ে লিগে ৩য় অবস্থানে আছে আর্সেনাল। সমান ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে ক্রিস্টাল প্যালেস আছে তালিকার ১১ নম্বরে। আর্সেনালের পরের ম্যাচ ঘরের মাঠে ফুলহ্যামের বিপক্ষে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply