পাকিস্তানে ক্যাবল কারে আটকা পড়া শিশুদের ৪ জন উদ্ধার

|

ক্যাবল কারে ঝুলতে থাকা চার শিশুকে উদ্ধার করা হয়েছে। ছবি: সংগৃহীত

পাকিস্তানের পাখতুনখোয়ায় পাহাড়ি এলাকায় ক্যাবল কারের তার ছিঁড়ে ৯০০ ফুট উঁচুতে ঝুলতে থাকা চার শিশুকে উদ্ধার করা হয়েছে। দেশটির সামরিক সূত্র জানিয়েছে, মঙ্গলবার (২২ আগস্ট) ক্যাবল কারের ভেতর আটকে থাকা আরও দুই শিশু ও দুই শিক্ষককে উদ্ধারের চেষ্টা অব্যাহত আছে। খবর রয়টার্সের।

উদ্ধারকার্যের ভিডিও দেখতে ক্লিক করুন

জাতীয় দুর্যোগ ব্যবস্থা কর্তৃপক্ষ (এনডিএমএ) জানিয়েছে, শিশুরা মঙ্গলবার ক্যাবল কারে চড়ে খাইবার পাখতুনখোয়া প্রদেশের একটি স্কুলে যাচ্ছিল। সকাল ৯টার দিকে ক্যাবল কারের একটি তার ছিঁড়ে যায়।

গভীর গিরিখাতের কারণে উদ্ধারকাজ কঠিন হলেও আশার কথা যে, চার শিশুকে উদ্ধার করা হয়েছে। বাকিদের উদ্ধারে দ্রুত তৎপরতা চলছে। প্রায় ১০ ঘন্টা ধরে ভূ-পৃষ্ঠ থেকে প্রায় ১২শ ফুট উঁচুতে ক্যাবল কারের একটি চেয়ারলিফ্টে ঝুলছিল ৬ শিশুসহ আটজন।

এর আগে একটি ভিডিওচিত্রে দেখা যায়, হেলিকপ্টার থেকে ছিঁড়ে যাওয়া ক্যাবল কারে নামছেন একজন বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত অফিসার এবং পাহাড়ি এলাকার মানুষ ভিড় করে তা প্রত্যক্ষ করছিল। ক্যাবল কারে আটকে থাকা যাত্রী গুলফারাজ গণমাধ্যমকে জানান, বারবার অজ্ঞান হয়ে পড়ছে সেখানে থাকা ২ শিক্ষার্থী। আতঙ্ক ছড়িয়ে পড়ে স্থানীয়দের মাঝে।

জানা যায়, পুরো বিষয়টি নিয়ে খোঁজ রাখছেন পাকিস্তানের অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী আনওয়ার-উল-হক কাকার। পুরনো ও অনুমোদনহীন ক্যাবল কার অবিলম্বে বন্ধের নির্দেশ দিয়েছেন তিনি।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply