তারেক রহমানের বক্তব্য প্রচার নিয়ে রিট: রুলের লিখিত জবাব দিতে বিটিআরসিকে নির্দেশ

|

সব ধরনের গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্য প্রচারের নিষেধাজ্ঞার রুলের লিখিত জবাব দিতে বিটিআরসিকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামীকাল (২৪ আগস্ট) শুরু হবে শুনানি।

বুধবার (২৩ আগস্ট) দুপুরে বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ নির্দেশ দেন। শুনানিতে পক্ষভুক্ত হতে আবেদন জানিয়েছেন বিএনপিপন্থী আইনজীবী আব্দুল জব্বার ভূইয়া।

মঙ্গলবার সব ধরনের গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে তারেক রহমানের বক্তব্য প্রচারে নিষেধাজ্ঞা বিষয়ে রুলের চূড়ান্ত শুনানির জন্য আজকের দিন ধার্য করেন হাইকোর্ট। এর আগে, হাইকোর্টের নির্দেশে রুলের নোটিশ তারেক রহমানের গুলশানের বাসার ঠিকানায় পাঠানো হয় বলে আদালতকে জানান রিটকারীরা। এছাড়া সুপ্রিম কোর্টের নোটিশ বোর্ডে এবং একটি জাতীয় দৈনিকে প্রচার করা হয়।

তারেক রহমানের আইনজীবী কায়সার কামাল বলেন, তারা চাইলেই বিটিআরসির মাধ্যমে নির্বাহী আদেশে বন্ধ করতে পারে। সেইটা তারা না করে, সরকারের কাজটা সরকার না করে বিষয়টি আদালতের ওপর দিয়েছে। আদালতকে বিতর্কিত করা হচ্ছে।

আওয়ামীপন্থী আইনজীবী অ্যাডভোকেট সাইদ আহমেদ রাজা বলেন, কোর্টের সুনির্দিষ্ট কোনো সিদ্ধান্ত বিটিআরসির প্রতি নাই। তবে আমরা যেহেতু বিবাদী, আমরা পাওয়ার ফাইল করবো কালকে। বিটিআরসির রুলস অব বিজনেস অনুযায়ী কী কী করণীয় আছে এই মামলাতে এবং আইন অনুযায়ী কী কী করতে পারে বিটিআরসি, সেগুলো আমরা তুলে ধরবো।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply