সিদ্ধান্ত বদলিয়ে বিগ ব্যাশে খেলবেন রশিদ

|

ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার ঘরোয়া লিগ বিগ ব্যাশে খেলার ব্যাপারে নিজের সিদ্ধান্ত বদল করেছেন রশিদ খান। নারীদের ওপর তালেবানদের বিধিনিষেধ আরোপের জেরে আফগানিস্তানের সঙ্গে সিরিজ বাতিল করেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। তার প্রতিবাদ জানাতে গিয়ে বিগ ব্যাশ না খেলার হুমকি দিয়েছিলেন রশিদ খান। তবে সেই সিদ্ধান্ত থেকে সরে এলেন তারকা এই লেগ স্পিনার।

গত মার্চে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ খেলার কথা ছিল অস্ট্রেলিয়ার। তালেবানরা নারীদের উচ্চ শিক্ষায় নিষেধাজ্ঞা দেয়ায় সিরিজ বাতিল করে অজিরা। যা নিয়ে ক্ষোভে ফুঁসছিলেন রশিদসহ আফগানিস্তানের ক্রিকেটাররা। অস্ট্রেলিয়ার সেই সিদ্ধান্তকে সমর্থন না করে বিগ ব্যাশ ছেড়েছিলেন নাভিন উল হক। একই পথে হেঁটেছিলেন রশিদ।

গত জানুয়ারিতে এই বিষয়ে রশিদ খান বলেছিলেন, অস্ট্রেলিয়া যদি আফগানিস্তানের বিপক্ষে খেলাকে অস্বস্তিকর মনে করে তাহলে আমিও বিগ ব্যাশ লিগে খেলে তাদের অস্বস্তির মাঝে ফেলতে চাই না।

ছবি: সংগৃহীত

ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে বিদেশি কোনো ক্রিকেটারের বিগ ব্যাশে অংশগ্রহণের ক্ষেত্রে কোনো বাধা নেই। তাই আবারও এই টুর্নামেন্টে দেখা যাবে রশিদকে। আগামী সোমবারে বিদেশি ক্রিকেটারদের তালিকা প্রকাশ করা হবে। যেখানে রশিদের পাশাপাশি মুজিব উর রহমান, নুর আহমেদ ও ইজহারুল নাভিদের থাকার সম্ভাবনা রয়েছে। এই তিন আফগান গত আসরেও বিগ ব্যাশ লিগে খেলেছিলেন। রশিদকে রিটেইন করার সুযোগ থাকছে অ্যাডিলেড স্ট্রাইকার্সের। ধারণা করা হচ্ছে, প্ল্যাটিনাম ক্যাটাগরিতে রশিদকে রেখে দেবে ফ্র্যাঞ্চাইজিটি।

মাত্র ১৯ বছর বয়সে বিগ ব্যাশে অভিষেক হয়েছিল রশিদের। ২০১৭-১৮ মৌসুমে টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন তিনি। ১৮ উইকেট নিয়ে সেবার অ্যাডিলেডকে শিরোপা জেতাতে অবদান রেখেছিলেন রশিদ। এখন পর্যন্ত বিগ ব্যাশে ৬.৪৪ ইকনোমি এবং ১৭.৫১ গড়ে ৯৮ উইকেট নিয়েছেন। বিদেশি বোলার হিসেবে সবচেয়ে বেশি উইকেট তারই।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply