গুরবাজের দেড়শ’তে আফগানদের বড় সংগ্রহ

|

ছবি: সংগৃহীত

পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে লজ্জাজনকভাবে হেরেছিল আফগানিস্তান। সিরিজে সমতা আনার লক্ষ্য নিয়ে দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নামে আফগানরা। প্রথমে ব্যাট করতে নেমে দলকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার রহমানুল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান। গুরবাজের নান্দনিক দেড়শ রানের উপর ভর করে পাকিস্তানকে ৩০১ রানের বড় লক্ষ্য ছুঁড়ে দিয়েছে আফগানিস্তান।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) শ্রীলঙ্কার হাম্বানটোটায় টসে জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক হাশতুল্লাহ শহিদি। ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই পাকিস্তানি বোলারদের ওপর চড়াও হন আফগানিস্তানের দুই ওপেনার রহমানুল্লাহ গুরবাজ আর ইব্রাহিম জাদরান। শাহীন-নাসিম-হারিসদের নাকানি-চুবানি খাইয়ে তারা দুজনে ৩৯ ওভার ৫ বল খেলে ২২৭ রানের রেকর্ড জুটি গড়েন। যা আফগানদের দ্বিতীয় ও পাকিস্তানের বিপক্ষে সর্বোচ্চ ওপেনিং জুটি।

ছবি: সংগৃহীত

রাহমানুল্লাহ ১৫১ বলে ১৫১ রানের অনবদ্য একটি ইনিংস খেলেন। ইনিংসটি সাজিয়েছেন তিনি ১৪টি চার ও ৩টি ছক্কা দিয়ে। আর তার সতীর্থ ইবরাহিম জাদরান খেলেছেন ৮০ রানের দুর্দান্ত একটি ইনিংস। ৬টি চার ও ২টি ছক্কায় সাজানো এ ইনিংসটি খেলতে খরচ করেছেন ১০১টি বল। এরপর অবশ্য মোহাম্মদ নাবির ২৯ বলে ২৯ রান ছাড়া উল্লেখযোগ্য কেউই বড় ইনিংস খেলতে পারেননি।

পাকিস্তানের হয়ে শাহিন শাহ আফ্রিদি নেন ২ উইকেট। আগের ম্যাচে পাঁচ উইকেট নেয়া হারিস রউফ আজ ৭ ওভার বল করে ৪৮ রান দিয়ে উইকেটশূন্য থাকেন। শাদাব খান ১০ ওভারে ৫৩ রান দিয়ে কোনো উইকেট পাননি। সবচেয়ে বেশি রান দেন উসামা মির। তিনি ১০ ওভারে ৬১ রান দিয়ে নেন ১ উইকেট। আর ইফতিখার আহমেদ ৪ ওভারে দেন ২৪ রান।

৩০১ রানের জবাবে এখন ব্যাট করছে পাকিস্তান। এই প্রতিবাদন লেখা পর্যন্ত তাদের সংগ্রহ ৬ ওভারে ৩০ রান। ক্রিজে আছেন ফখর জামান ও ইমাম উল হক।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply