নির্বাচনে স্বচ্ছতায় জোর দেবে কমিশন: সিইসি

|

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন দেখতে চায় যুক্তরাজ্য। এ কথা জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেছেন, কমিশন স্বচ্ছতায় অত্যন্ত জোর দেবে।

রোববার (২৭ আগস্ট) দুপুরে আগারগাঁও নির্বাচন ভবনে ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে এ কথা জানান সিইসি। বলেন, নির্বাচন আয়োজনে কমিশনের প্রস্তুতি কেমন সেটি জানতে চান সারাহ কুক। নির্বাচন সুষ্ঠু, সুন্দর ও অংশগ্রহণমূলক হবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেছেন ব্রিটিশ হাইকমিশনার।

সিইসি জানান, গণমাধ্যম ও পর্যবেক্ষকদের ভূমিকা নিয়েও আলোচনা হয়েছে। জানানো হয়েছে, কমিশন স্বচ্ছতায় অত্যন্ত জোর দেবে। সিইসি বলেন, মোটরসাইকেল ব্যবহারের দাবি জানিয়েছেন গণমাধ্যম কর্মীরা। এক্ষেত্রে যারা পেশি শক্তি ব্যবহার করে, তারা মোটরসাইকেল ব্যবহারের সুযোগ নিয়ে সংকট সৃষ্টি করবে কিনা, সেটা মাথায় রেখে একটা বিধান করা হয়েছিল। তবে গণমাধ্যম কর্মীদের দাবির যৌক্তিকতা থাকায় বিধানটি পরিবর্তন করা হতে পারে।

কাজী হাবিবুল আউয়াল বলেন, ব্রিটিশ হাইকমিশনার বলেছেন নির্বাচন যেন অংশগ্রহণমূলক ও বিশ্বাসযোগ্য হয়। আমরা বলেছি, আমরা স্বচ্ছতার প্রতি অনেক জোর দেবো। সে কারণে, পর্যবেক্ষক ও গণমাধ্যমের কাছ থেকে বস্তুনিষ্ঠ সহায়তা কামনা করে থাকবো। কারণ, নির্বাচনের দর্পণ প্রতিফলিত হবে গণমাধ্যমের কর্মীদের মাধ্যমে।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply