মায়ামির হয়ে তিনটি ম্যাচে খেলতে পারবেন না মেসি

|

ছবি: সংগৃহীত

আগামী সেপ্টেম্বর মাসে শুরু হবে বিশ্বকাপের বাছাই পর্বের খেলা। ৮ সেপ্টেম্বর ইকুয়েডরের মুখোমুখি হবে বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ফিফার অনুমোদিত ম্যাচ চলাকালীন বন্ধ থাকবে না মেজর লিগ সকার (এমএলএস)। ফলে মেসিকে ছাড়াই খেলতে হবে ইন্টার মায়ামিকে। সেপ্টেম্বরের মতো অক্টোবরেও একই অবস্থা হবে।

রোববার (২৭ আগস্ট) ভোরে নতুন ক্লাব ইন্টার মায়ামির হয়ে মেজর লিগ সকারে (এমএলএস) অভিষেক হয়েছে লিওনেল মেসির। ম্যাচের ৭০ মিনিটে বদলি হিসেবে নেমে গোলও করেছেন এই আর্জেন্টাইন ফুটবল জাদুকর।

ম্যাচের পরেই কোচ জেরার্ডো মার্টিনো জানিয়েছেন, চলতি মৌসুমে জাতীয় দলের খেলা থাকায় মায়ামির হয়ে তিনটি ম্যাচে খেলতে পারবেন না মেসি।

ম্যাচের পর ক্লাবের ওয়েবসাইটে মার্টিনো বলেন, এই জয়ের গুরুত্ব অনেক। এভাবে ঘুরিয়ে-ফিরিয়ে খেলে আমাদের অভ্যস্ত হতে হবে। কারণ, মেসি শিগগিরই জাতীয় দলের যোগ দেবে। সে কমপক্ষে তিনটি ম্যাচ মিস করবে, পরের বছরও এমনটা হবে। যখন মেসি দলের সঙ্গে থাকবে না, তখনো যেন ফলাফল আমাদের পক্ষে আসে, সেটা আমাদের বুঝতে হবে।

নভেম্বরে আর্জেন্টিনার দু’টি ম্যাচের জন্য কোনো ম্যাচ মিস করবেন না মেসি। তবে সেপ্টেম্বর ও অক্টোবরে মায়ামির ম্যাচ আছে ১০টি। সূচি, ভ্রমণ জটিলতা সবকিছু মিলিয়েই হয়তো মেসি ঠিক কতটি ম্যাচে খেলবেন না, সেটা নির্দিষ্ট করে বলতে পারেননি মার্টিনো। আগামী বছরেও একই সময়ে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলবে মেসির আর্জেন্টিনা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply