যে কারণে লাল কার্ডের শাস্তি বাড়তে পারে ভ্যান ডাইকের

|

ছবি: সংগৃহীত

নিউক্যাসল ইউনাইটেডের বিরুদ্ধে লাল কার্ড দেখে মাঠে ছাড়েন লিভারপুল অধিনায়ক ভার্জিল ভ্যান ডাইক। নিয়মানুসারে তাই এক ম্যাচের সাসপেনশন বরাদ্দই ছিল এই ডাচ ডিফেন্ডারের জন্য। কিন্তু দ্য ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ) জানিয়েছেন, রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ এবং আপত্তিকর শব্দ ব্যবহার করার কারণে আরও বড় শাস্তিও জুটতে পারে ভ্যান ডাইকের ভাগ্যে। গোল ডটকমের খবর।

নিউক্যাসলের মাঠ সেন্ট জেমস পার্কে প্রত্যাবর্তনের মাধ্যমে ২-১ গোলের দুর্দান্ত জয়ের ম্যাচেই ঘটে এই ঘটনা। প্রথমার্ধে নিউক্যাসল ফরোয়ার্ড আলেক্সান্ডার ইসাককে ফাউল করলে রেফারি ভ্যান ডাইককে সরাসরি লাল কার্ড দেখান। এরপর রেফারি জন ব্রুকসের সিদ্ধান্তের প্রতিবাদ করেন অল রেড অধিনায়ক। মাঠ ছেড়ে যাওয়ার ব্যাপারেও আপত্তি তোলেন এই তারকা ডিফেন্ডার। রেফারির উদ্দেশে অসৌজন্যমূলক শব্দ ব্যবহার করেছেন ভ্যান ডাইক; এমনটি জানিয়েছে এফএ। এছাড়া, ম্যাচের ফোর্থ অফিসিয়াল ক্রেইগ পাউসনের প্রতিও ভ্যান ডাইক আক্রমণাত্মক অঙ্গভঙ্গি করেছেন বলে অভিযোগ রয়েছে।

এই ম্যাচ সম্পর্কে রেফারিদের রিপোর্টে বলা হয়েছে, ভার্জিল ভ্যান ডাইককে এক ম্যাচ নিষেধাজ্ঞার চেয়েও বড় শাস্তি দেয়া হতে পারে। এফএ’র নিয়মানুসারে, কটূক্তি করার মতো অসৌজন্যমূলক আচরণের কারণে খেলোয়াড়দের বড় শাস্তির মুখোমুখি করা হতে পারে। এফএ’র নিয়মে বলা হয়েছে, লাল কার্ড দেখার পর রেফারির উদ্দেশে ‘সাংঘর্ষিক’ আচরণের দায়ে আগেও বেশ কয়েকজন খেলোয়াড় বড় আকারের শাস্তি পেয়েছেন।

আরও পড়ুন: নিয়ম না মানায় শাস্তি পেতে পারেন মেসি

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply