দুই সপ্তাহ সময় পাচ্ছেন উইলিয়ামসন

|

ছবি: সংগৃহীত

গত মার্চে আইপিএলের উদ্বোধনী ম্যাচে ফিল্ডিং করার সময় হাঁটুতে চোট পান কেন উইলিয়ামসন। সেই চোটের কারণে ৫ অক্টোবর ভারতে শুরু হতে যাওয়া বিশ্বকাপে তার খেলা অনিশ্চিত হয়ে গেছে। ৩৩ বছর বয়সী এই তারকা চোট থেকে দ্রুত সেরে উঠছেন। বিশ্বকাপ দল চূড়ান্ত করার জন্য সময় আছে প্রায় এক মাস। তাই আগামী দুই সপ্তাহের মধ্যে উইলিয়ামসনের ব্যাপার সিদ্ধান্ত নিয়ে ফেলবে নিউজিল্যান্ড।

এই মুহূর্তে ৩৩ বছর বয়সী উইলিয়ামসনের পুনর্বাসন প্রক্রিয়া চলছে। এই পুনর্বাসন প্রক্রিয়া ভালোভাবে এগিয়ে নিতে তিনি ইংল্যান্ড সফরে দলের সঙ্গে থাকছেন। তবে কোনোভাবেই তার ক্যারিয়ার ঝুঁকিতে ফেলা হবে না বলে জানিয়েছেন নিউজিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টেড।

গ্যারি স্টেড বলেন, উইলিয়ামসন সম্পূর্ণ ফিট হওয়ার পথে। দল ঘোষণার জন্য এখনো ৩১ দিন সময় সামনে আছে। আমরা তাকে দলে ফেরাতে সব রকম সুযোগই দেব। ও এখন পুরোপুরি রিহ্যাব মুডে আছে, পাশাপাশি নেটে ব্যাটিংও করছে, যা দেখে খুব ভালো লাগছে। ও সত্যিই দ্রুত উন্নতি করছে; কিন্তু এটাও বলতে হবে, আমরা ওকে যেখানে দেখতে চাই, সেখানে পৌঁছতে ওকে অনেক পরিশ্রম করতে হবে।

কিউই কোচ আরো বলেন, ‘এখন থেকে আর সপ্তাহ দুয়েক আছে আমাদের দল ঘোষণা করার জন্য। আমরা সব বিকল্প নিয়ে ভেবে রাখছি। এ রকম ভাবনাও আছে, টুর্নামেন্টের শুরুর দিকটায় না পেলেও তাকে স্কোয়াডে রাখা হতে পারে।

আগামী ৫ সেপ্টেম্বরের মধ্যে বিশ্বকাপের দল ঘোষণা করতে হবে। তবে ২৮ সেপ্টেম্বরের মধ্যে আইসিসির অনুমোদন ছাড়াই দলে পরিবর্তন আনা যাবে। ২০১৯ সালের বিশ্বকাপে নিউজিল্যান্ডকে ফাইনালে নেতৃত্ব দেয়া উইলিয়ামসন হয়েছিলেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়। তাকে ছাড়া বিশ্বকাপ খেলতে হলে সেটি বেশ বড় একটা ধাক্কাই হবে নিউজিল্যান্ডের জন্য।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply