এশিয়া কাপের প্রথম ম্যাচে লিটনকে পাচ্ছে না টাইগাররা

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপের পর এশিয়ার সবচেয়ে বড় মর্যাদার আসর ‘এশিয়া কাপ’ পর্দা উঠবে আগামীকাল বুধবার (৩০ আগস্ট)। টুর্নামেন্টে অংশগ্রহণ করতে এরইমধ্যে শ্রীলঙ্কার ক্যান্ডিতে অবস্থান করছে সাকিব আল হাসানের দল। টাইগাররা প্রথম ম্যাচ খেলবে ৩১ আগস্ট, শ্রীলঙ্কার বিপক্ষে। তবে জ্বরে আক্রান্ত হওয়ায় এই ম্যাচে লিটনকে দাসকে পাচ্ছে না বাংলাদেশ।

রোববার (২৭ আগস্ট) এশিয়া কাপ খেলতে ঢাকা ত্যাগ করে সাকিব আল হাসানের দল। ১৭ জনের স্কোয়াড ঘোষণা করলেও ওপেনার লিটন দাসকে রেখেই শ্রীলঙ্কায় উড়াল দেয় টাইগাররা। কেননা জ্বরের কারণে লিটন দলের সঙ্গী হতে পারেননি। লিটন যদি আগামীকালও শ্রীলঙ্কায় যান, তাহলে এক দিনের ব্যবধানেই মাঠে নামা কঠিন হবে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু আজ যমুনা টেলিভিশনকে এ ব্যাপারে নিশ্চিত করেছেন যে, শ্রীলঙ্কার বিপক্ষে লিটনকে পাবে না বাংলাদেশ দল।

মিনহাজুল আবেদীন নান্নু বলেন, লিটন একটু একটু করে উন্নতি করছে। দুই একদিন সময় লাগবে। প্রথম ম্যাচটা মিস করবে। আজ বিকেলে একটা টেস্ট করানোর কথা রয়েছে। আশা করি আগামীকাল মেডিকেল রিপোর্ট হাতে পাবো। ওর কোনও বিকল্প নিয়ে ভাবছি না। আল্লাহর রহমতে সুস্থ হচ্ছে। জ্বর কমছে।

প্রথম ম্যাচে খেলতে না পারলেও লিটনের বিকল্প  নিয়ে ভাবছে না বিসিবি। নান্নু আরও বলেন, লিটনের বিকল্প হিসেবে সাইফেরও (হাসান) ডেঙ্গু পজিটিভ। এই ক’দিনের জন্য আর বিকল্প দেখছি না।

এশিয়া কাপের গ্রুপ পর্বে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ আগামী ৩ সেপ্টেম্বর। পাকিস্তানের লাহোরে সেই ম্যাচের প্রতিপক্ষ আফগানিস্তান। লিটনকে সে ম্যাচে পাওয়ার ব্যাপারে আশাবাদী বিসিবির প্রধান নির্বাচকের।

৩১ আগস্ট পাল্লেকেলেতে স্বাগতিক লঙ্কানদের মুখোমুখি হবে বাংলাদেশ। লিটনের না থাকায় এই ম্যাচে উদ্বোধনী জুটিতে দেখা যেতে পারে নাইম শেখ ও তানজিদ হাসান তামিমকে। সদ্য সমাপ্ত ইমার্জিং এশিয়া কাপেও এই দু’জনেই ছিলেন বাংলাদেশের ওপেনারের ভূমিকায়।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply