নেপালের কাছে হেরে স্বপ্নভঙ্গ বাংলাদেশের

|

নেপালের কাছে হেরে স্বপ্নভঙ্গ বাংলাদেশের

সেমিফাইনালের স্বপ্ন পূরণ হলো না বাংলাদেশের। গ্রুপ পর্বের শেষ ম্যাচে নেপালের কাছে ২-০ গোলে হেরে সাফের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিলো জেমি ডে’র শিষ্যরা।

ম্যাচের শুরু থেকে বল দখলের লড়াইয়ে এগিয়েছিল বাংলাদেশ। মাঝমাঠে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করলেও, পরিস্কার কোনো সুযোগ তৈরি করতে পারেনি বাংলাদেশ। উল্টো ম্যাচের ৩২ মিনিটে ওয়ালী ফয়সাল ফাউল করলে ফ্রি-কিক পায় নেপাল। স্ট্রাইকার বিমল গাত্রি মাগারের ভাসমান ফ্রি-কিক গোলরক্ষক শহীদুল আলম সোহেলের গ্লাভসের ফাঁক দিয়ে জালে ঢুকে যায়। এমন গোলের জন্য সোহেলকে দুষতেই পারেন সমর্থকরা। গোলটি হজম করার আগ পর্যন্ত ভালোই খেলছিল বাংলাদেশ। এরপর গোল পরিশোধে মরিয়া বাংলাদেশের বেশ কয়েকটি আক্রমণ প্রতিপক্ষের বক্সে খেই হারায়।

দ্বিতীয়ার্ধেও গোল পরিশোধের মত কোনো আক্রমণ গড়তে পারেনি বাংলাদেশ। উল্টো শেষদিকে নবযুগ শ্রেষ্ঠার গোলে স্কোরলাইন ২-০ করে নেপাল।

প্রথম ম্যাচে ভুটানের বিপক্ষে ২-০ গোলের জয়। আর দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে ১-০ গোলে হারিয়ে সেমিফাইনালের পথে এগিয়ে ছিল বাংলাদেশই। ৩ দলের পয়েন্ট সমান ৬ করে হলেও, গোলগড়ে নেপাল চ্যাম্পিয়ন আর পাকিস্তান রানার্সআপ হিসেবে সেমিফাইনালে উঠেছে। বহুদিন পরে ফুটবলকে ঘিরে তৈরি হওয়া স্বপ্ন বেশিদূর এগোতে পারলো না।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply