টস জিতে ব্যাটিংয়ে ভারত

|

ছবি: সংগৃহীত

এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মুখোমুখি হয়েছে ভারত। যেখানে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা।

শনিবার (২ আগস্ট) শ্রীলঙ্কার পাল্লেকেল্লে স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় মাঠে গড়াবে ম্যাচটি। চলমান এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে বিশাল জয় দিয়ে মিশন শুরু করে বাবর আজমের দল। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে নেপালকে ২৩৮ রানে হারায় তারা। যা এশিয়া কাপের ইতিহাসে সর্বোচ্চ ব্যবধানে জয়। অপর দিকে আসরে প্রথমবারের মতো খেলতে নামছে ভারত।

এশিয়া কাপে ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাট মিলিয়ে সর্বমোট ১৬ বার দেখা হয় ভারত ও পাকিস্তানের। এরমধ্যে ১৩ ওয়ানডেতে ৭টিতে জিতেছে ভারত, ৫টি জিতেছে পাকিস্তান ও ১টি ম্যাচ পরিত্যক্ত হয়। টি-টোয়েন্টি সংস্করণে ৩ ম্যাচের ২টি জিতেছে ভারত ও পাকিস্তানের আছে ১টি জয়।

ভারত একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, ইশান কিষান (উইকেটরক্ষক), ভিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, কুলদ্বীপ যাদব, মোহাম্মদ সিরাজ, জাসপ্রিত বুমরাহ।

পাকিস্তান একাদশ: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), ফখর জামান, ইমাম-উল-হক, আগা সালমান, ইফতিখার আহমেদ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মোহাম্মদ নওয়াজ, নাসিম শাহ, শাহীন শাহ আফ্রিদি ও হারিস রউফ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply