রাজবাড়ীতে বিএন‌পির ২ হাজার ৭শ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, আটক ২৮

|

রাজবাড়ী প্রতি‌নি‌ধি:

রাজবাড়ী‌তে বিএনপির প্রতিষ্ঠাবা‌র্ষিকী উপলক্ষ্যে আয়োজিত র‍্যালি ঘিরে পু‌লিশের সাথে সংঘর্ষের ঘটনায় পৃথক দুইটি মামলা করেছে পুলিশ। মামলায় ১১৬ জ‌নের নাম উল্লেখ করে বিএন‌পির ২ হাজার ৭শ নেতাকর্মীকে অজ্ঞাতনামা আসামি করা হ‌য়েছে।

রাজবাড়ী সদর ও রেলও‌য়ে (জিআর‌পি) থানা সূত্রে জানা গেছে, সংঘর্ষের ঘটনায় এরইমধ্যে বিএনপির ২৮ নেতাকর্মী‌কে আটকের পর আদাল‌তে পা‌ঠানো হয়েছে।

রাজবাড়ী‌তে বিএন‌পির ৪৫তম প্রতিষ্ঠাবা‌র্ষিকীর র‍্যালি থে‌কে পুলি‌শের সাথে সংঘর্ষে জড়ায় দলটির নেতাকর্মীরা। পুলিশের ওপর হামলা ও ভাঙচুরের অ‌ভি‌যো‌গে রাজবাড়ী সদর থানার এসআই সো‌হেল রানা বা‌দী হ‌য়ে ১১১ জ‌নের নাম উল্লেখ করে ২ সহস্রাধিক ব্যক্তিকে অজ্ঞাতনামা আসামি ক‌রে এক‌টি মামলা দা‌য়ের ক‌রেন।

অন্যদিকে, পু‌লি‌শের সা‌থে সংর্ঘষের পর নেতাকর্মী‌দের এক‌টি অংশ রাজবাড়ী রেলও‌য়ে স্টেশ‌নে অ‌বৈধভা‌বে বিনা টি‌কে‌টে প্রবেশ ক‌রে রেলও‌য়ে থানা (জিআর‌পি) পু‌লি‌শের ওপর হামলা করে। এই ঘটনায় এসআই বিধান চন্দ্র মল্লিক বা‌দী হ‌য়ে ‌রেলও‌য়ে থানায় ৫ জ‌নের নাম উল্লেখ করে আনুমানিক ৫শ জন‌কে অজ্ঞাতনামা আসামি করে আরেকটি মামলা দা‌য়ের করেন।

উল্লেখ্য, শনিবার (২ সে‌প্টেম্বর) দুপু‌রে রাজবাড়ী‌তে বিএন‌পির ৪৫তম প্রতিষ্ঠাবা‌র্ষিকীর র‍্যালি থে‌কে জেলা বিএন‌পির সা‌বেক সভাপ‌তি ও এম‌পি আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম এবং সা‌বেক এম‌পি না‌সিরুল হক সাবু অনুসারী‌দের সা‌থে কোর্ট চত্ব‌রের প্রবেশমু‌খে পুলি‌শের সা‌থে সংর্ঘষের ঘটনা ঘ‌টে। ক্ষুব্ধ নেতাকর্মীরা প‌রে রেল‌স্টেশ‌নে গি‌য়ে জিআর‌পি পুলি‌শের সাথেও সংঘর্ষে জড়ায়। এ ঘটনায় পু‌লিশসহ বিএনপির অন্তত ৪৫ নেতাকর্মী আহত হয়। প‌রি‌স্থি‌তি নিয়ন্ত্রণে শর্টগান ও গ্যাসগানের প্রায় ৫০ রাউন্ড গু‌লি ছো‌ড়ে পু‌লিশ।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply