চোট কাটিয়ে ব্রাজিল দলের অনুশীলনে নেইমার

|

ছবি: সংগৃহীত

শনিবার (৯ সেপ্টেম্বর) বলিভিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ বাছাই পর্ব শুরু করবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। দীর্ঘদিন পর চোট কাটিয়ে অনুশীলন শুরু করেছে নেইমার। কাতার বিশ্বকাপে ক্রোয়েশিয়ার বিপক্ষে হারার পর ব্রাজিলের জার্সিতে আর মাঠে নামা হয়নি নেইমারের।

ঘরের মাঠ এস্টাডিও এস্টাডুয়াল জর্নালিস্তা এডগার অগাস্টো প্রোয়েনসা স্টেডিয়ামে বলিভিয়ার বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। বিশ্বকাপ বাছাই-পর্বের ম্যাচকে সামনে রেখে ব্রাজিলের প্রথম অনুশীলন সেশন শুরু হয়েছে মঙ্গলবার (৫ সেপ্টেম্বর)। এদিন, মাটিতে ছুয়ে চুমু খেয়ে মাঠে প্রবেশ করে ব্রাজিলের নতুন হেড কোচ ফার্নান্দো দিনিজ। সেলেসাওদের দায়িত্ব পাবার পর দল নিয়ে এটিই তার প্রথম অনুশীলন।

এই ম্যাচের আগে ইনজুরিতে রিয়াল মাদ্রিদে খেলা তারকা উইঙ্গার ভিনিসিয়াসকে পাচ্ছে না সেলেসাওরা। তবে ভালো খবর হলো ইনজুরি থেকে অনেকটাই সেরে উঠেছেন নেইমার। ডান পায়ের থাইয়ে ব্যান্ডেজ লাগিয়ে অনুশীলন করেছে এই ফরোয়ার্ড। এদিকে অ্যান্টনির বিকল্প হিসেবে ডাক পাওয়া স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) যোগ দেবেন ব্রাজিলের ডেরায়।

ব্রাজিলের রাইট ব্যাক ড্যানিলো বলেন, আমরা সবাই চাই নেইমার খেলুক ব্রাজিলের জার্সিতে। ভালো ভাবে আজ সেশন শেষ করেছে সে, ড্রিবলিং, পাসিং, শুটিং সবই করেছে। আশাকরি দ্রুতই শতভাগ ফিট হবে নেইমার। সুস্থ ও খুশি নেইমার অপ্রতিরোধ্য।

৩২ দলের পরিবর্তে ৪৮ দল নিয়ে হবে ২০২৬ বিশ্বকাপ। ল্যাটিন অঞ্চল থেকে চারটির পরিবর্তে সরাসরি ৬ দল জায়গা পাবে বিশ্বকাপে। প্লে অফের বাধা পেরোতে পারলে সংখ্যাটা ৭ হবার সুযোগও থাকছে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply